অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি: মিরসরাইয়ে ছয় ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা

চট্টগ্রামের মিরসরাইয়ে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রয়ের অভিযোগে ৬ ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে মিঠাছড়া ও বারইয়ারহাট পৌর বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

জরিমানাকৃত প্রতিষ্ঠান গুলো হলেন, মিঠাছড়া বাজারের সাহাব উদ্দিনকে ২ হাজার টাকা, ভাই ভাই স্টোরকে ২ হাজার টাকা, নিজাম স্টোরকে ২ টাকা জরিমানা করা হয়। বারইয়ারহাট বাজারের ফারুক এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, ভাই ভাই স্টোরকে ২ হাজার টাকা ও মেসার্স মমতা ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে ক্রয় মূল্যের চেয়ে কয়েক গুণ কেশী দামে পেঁয়াজ বিক্রয় করছিল অসাধু ব্যবসায়ীরা। বাজার স্থিতিশীল রাখতে এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, উপজেলার বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা ক্রয় মূল্যের চেয়ে কয়েকগুন বেশী দামে পেঁয়াজ বিক্রির খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মঙ্গলবার ভোক্তা অধিকার আইনে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।