চট্টগ্রামের মিরসরাইয়ে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়লো দুটি বসতঘর

চট্টগ্রামের মিরসরাইয়ে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে দুটি বসতঘর পুড়ে গেছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার হাইতকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ কুরুয়া গ্রামের মৌলভী জামান উল্লাহর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা হলেন, ওই বাড়ির মো. ইউসুফ ও মোহাম্মদ ফারুক।

নগদ ৪ লাখ টাকা স্বর্ণালংকার, মূল্যবান আসবাবপত্র সহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

স্থানীয় বাসিন্দা মো. আরিফুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে মহুর্তে মধ্যে দুটি বসতঘর পুড়ে যায়। এতে কিছু রক্ষা করতে পারেনি। ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়স্ত্রনে আনে।

ক্ষত্রিগস্থ মো. ইউসুফ বলেন, ৩০ মিনিটের আগুনে আমাদের সব শেষ হয়ে গেল। নতুন ঘরের জন্য ব্যাংক থেকে উত্তোলন করে রাখা নগদ ৪ লাখ টাকা পুড়ে যায়। কোন জিনিস রক্ষা করতে পারিনি। এখন আমাদের পথে বসা ছাড়া কোন উপায় নেই।

হাইতকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য কোরবান আলী বলেন, আমার ওয়ার্ডে আগুনে বসতঘর পুড়ে ইউসুফ ও ফারুক নিঃস্ব হয়ে গেছে। সবার উচিৎ তাদের পাশে দাঁড়ানো।

সীতাকুন্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র ফায়ার কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। এতে বাড়ির অন্যান্য বসতঘরগুলো রক্ষা হয়েছে। নগদ আড়াই লাখ টাকা পুড়ে যাওয়ার কথা শুনেছি।