কুমিল্লায় যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডে নিহত ৩, আহত ১৫

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে মতলব এক্সপ্রেসের একটি চলন্ত যাত্রীবাহী বাসে বৃহস্পতিবার সন্ধ্যায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এঘটনায় আগুনে পুড়ে বাসের তিন যাত্রী মারা যায় এবং অন্তত ১৫ যাত্রী আহত হয়।

আহতদের মধ্যে ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে। দুই যাত্রীকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বাসের গ্যাসের সিলিন্ডার ধেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। দাউদকান্দি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলে আশাপাশের বাস ও দোকানগুলো রক্ষা পায়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আহতদের অবস্থা আশংকাজনক।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

কুমিল্লা-দাউদকান্দি পাপিয়া পরিবহনের যাত্রী কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের দ্বাদশ ছাত্রী কুমিল্লার তিতাস উপজেলার গাজীপুর গ্রামের আনিকা সুলতানা ও চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার গ্রামের জাকিয়া ও তাহমিনা বলেন, রাতের বেলায় যানজটে আটকে থেকে গাড়ি থেকে নেমে নিরাপত্তার অভাবে হাঁটতেও পারছি না। অথচ কষ্ট পাচ্ছি।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহিরুল হক বলেন, বাসে অগ্নিকান্ডের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।