খাগড়াছড়ির পানছড়ি পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় পূজগাংমুখ উচ্চ বিদ্যালয় একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। প্রতিবছরের ন্যায় এবারও বিদ্যালয়টি আয়োজন করেছিল ২০২৩সালে এসএসসি পরিক্ষার্থীদের বিদায়, নবীন বরণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণী ও বার্ষিক বনভোজন।

এবারে নতুন সংযোজন ছিল বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মন্ডলীর বিদায় সংবর্ধনা। এতে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক ট্রাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী সমমর্যাদা) ও ২৯৮নং আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ উপলক্ষে সোমবার(২৭মার্চ) দুপুর ১২টায় তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিত পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ৪র্থ তলা ভবনের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের শুরুতে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন পানছড়ি উপজেলা আওয়ামীলীগ, পূজগাংমুখ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পানছড়ি উপজেলা শাখা।

বেলা এক’টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কালাচাঁদ চাকমা। পূজগাং মুখ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুলতান মাহমুদের সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠান প্রধান ইন্দ্র লাল চাকমা।

এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা এই পানছড়িতে এসেছিলেন। উনার হাত ধরেই পাহাড়ে এখন বইছে শান্তির সুবাতাস। ম্মার্ট বাংলাদেশ গড়তে তিনি চান মেধাভিত্তিক প্রজন্ম। তাই সবাইকে শিক্ষায় মনযোগী হতে হবে। ভবিষ্যত প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিনত করতে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বার্ষিক ক্রীড়া, নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষার্থীরা সেজেছিল নানান সাজে। নাচে আর গানে মুখরিত করে রেখেছিল পুরো বিদ্যালয় মাঠ। শিক্ষার্থীরা পরিবেশন করে দৃষ্টিনন্দন নৃত্য।