দুর্নীতিবাজ পুলিশ আমরা দেখতে চাই না: আইজিপি

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, দুর্নীতিবাজ পুলিশ আমরা দেখতে চাই না, জনগণের সাথে যারা দুর্ব্যবহার করে এমন জঞ্জাল পরিষ্কার করতে চাই। বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে চাই।’

সোমবার(২৮ ডিসেম্বর) বিকালে চেমনি মিলনায়তনে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় পুলিশপ্রধান এসব কথা বলেন। একাডেমির প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুক সভায় সভাপতিত্ব করেন।
আইজিপি বলেন, কোয়ালিটি সার্ভিস চাই,আমরা কোয়ালিটি পুলিশ চাই । কোয়ালিটি পুলিশ তৈরির দায়িত্ব পুলিশের ট্রেনিং সেন্টারের। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রয়েছে বাংলাদেশ পুলিশ একাডেমির।

প্রশিক্ষকদের আন্তরিকতা ও গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে পুলিশপ্রধান বলেন, ‘প্রতিটি প্রশিক্ষণার্থীকে এমন যত্ন নিয়ে গড়ে তুলতে হবে যাতে তারা প্রত্যেকে এক একজন পেশাদার পুলিশ সদস্য হিসেবে দেশের সেবা ও জনগণের কল্যাণে অবদান রাখতে পারে।’

সভায় অংশগ্রহণকারী বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা প্রশিক্ষণসংক্রান্ত নানা বিষয়ে আইজিপির দিকনির্দেশনা চান। আইজিপি উত্থাপিত বিষয়গুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট সবাইকে তাৎক্ষণিক নির্দেশনা দেন।