নরসিংদীতে চরাঞ্চলে র‌্যাবের অভিযানে অস্ত্র-গুলিসহ ১২জন গ্রেপ্তার

১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নরসিংদীর চরাঞ্চলে সহিংসতা এড়াতে অভিযান চালিয়েছে র‌্যাব-১১। মঙ্গলবার ভোরে নরসিংদী সদর উপজেলার আলোকবালী, রায়পুরা উপজেলার নিলক্ষা এবং মির্জারচর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় একটি রিভলবার, একটি শর্টগান, একটি ওয়ান শুটারগান, ২১ রাউন্ড গুলি, ৬টি রাম দা, ১টি ছোরা, ১টি কিরিচ, ২টি সামুরাই, ১টি চাপাতি, ৩টি বুলেটপ্রফ জ্যাকেট, ৮টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় বিভিন্ন মামলায় অভিযুক্ত আব্দুস সাত্তার ওরফে স্বাধীন বাহিনীর ১২ সদস্য।গ্রেপ্তারকৃতরা হলো, মির্জারচর এলাকার আব্দুস সোবহানের ছেলে আ: সাত্তার ওরফে স্বাধীন (৫৪), জয়নাল আবেদীনের ছেলে কালন (৩০), বেলায়েত হোসেনের ছেলে নাজির হোসেন (৩৫), মো: তাহের মিয়ার ছেলে বিল্লাহ হোসেন (৩৫), জয়নাল আবেদীনের ছেলে জুয়েল (২৫), মৃত কালু মিয়ার ছেলে আবুল হোসেন (৫৬) জয়নাল আবেদীনের ছেলে আনিস মিয়া (২৬), মেয়াজ্জেম হোসেনের ছেলে খোকন মিয়া (৩২), মৃত হোসেন আলীর ছেলে মিজানুর রহমান (৪৫), মৃত আবু মিয়ার ছেলে আইয়ুব আলী (৪৪), বেলায়েত হোসেনের ছেলে নাসির (৩০) এবং বিল্লাল হোসেনের ছেলে লিটন (২০)।

মঙ্গলবার দুপুরে র‌্যাবের নরসিংদী ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা জানান, গ্রেপ্তারকৃতরা চরাঞ্চলে স্বাধীন বাহিনীর সদস্য হিসেবে পরিচিত। এলাকায় আধিপত্য বিস্তারসহ ওই সন্ত্রাসী গ্রুপটি চরাঞ্চলে ডাকাতি, হত্যা, চাঁদাবাজি, অগ্নিসংযোগসহ ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল। ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা এড়াতে র‌্যাব ১১ এর নরসিংদী ক্যাম্পের একটি দল নরসিংদী জেলার চরাঞ্চলের তিনটি ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করে।

এসময় অভিযান টের পেয়ে স্বাধীন বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে ৩০ রাউন্ড গুলি ছুড়ে, আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা ১২ রাউন্ড গুলি ছুড়ে। তবে এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি।অভিযানে মির্জারচর ইউনিয়ন থেকে স্বাধীন বাহিনীর প্রধান আব্দুস সাত্তার ওরফে স্বাধীনসহ (৫৪) ১২ সন্ত্রাসীকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও টের পেয়ে অন্যান্য ইউনিয়নের সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় গুলিসহ আগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে বেশিরভাগের বিরদ্ধে রায়পুরা থানায় খুন, খুনের চেষ্টা, মাদক মামলাসহ একাধিক অস্ত্র মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরদ্ধে মামলা দায়ের করাসহ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।