পাবনার আটঘরিয়ার লক্ষ্মীপুর ইউপি নির্বাচনে আনোয়ার নৌকার মাঝি হতে চান

উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে পাবনার আটঘরিয়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক পেতে চান আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান জনপ্রিয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন (শেখ আনোয়ার)।

তিনি গত ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীকে ভোট যুদ্ধে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে তিনি আবারও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে জনমত সৃস্টির লক্ষে মাঠে নেমেছেন বলে জানাগেছে। বর্তমানে এই ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে ব্যাপক জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া।

শেখ আনোয়ার বলেন, আমি জন্মসূত্রে আওয়ামীলীগ পরিবারের সন্তান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে শুরু করি ছাত্র রাজনীতি। বাংলাদেশ ছাত্রলীগ, ৭ নং ওয়ার্ড, লক্ষ্মীপুর ইউনিয়ন শাখার সভাপতি ও পরবতর্ীতে সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, লক্ষ্মীপুর ইউনিয়ন শাখা, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের গুরুত্বপূর্ণ পদে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে ১নং সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ, লক্ষ্মীপুর ইউনিয়ন শাখা ও আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও বলেন, একজন দলীয় চেয়ারম্যান হিসাবে দল ও সরকারের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে এলাকায় সার্বিক উন্নয়নের ব্যপারে স্থানীয় সংসদ সদস্য ও আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের দিক নির্দেশনায় এবং সার্বিক সহযোগিতায় বিগত পাঁচ বছরে লক্ষ্মীপুর ইউনিয়নে সার্বিক উন্নয়ন অগ্রযাত্রার উল্লেখযোগ্য উন্নয়নগুলোর মধ্যে শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন। স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা উন্নিত করণে বিশেষ ভূমিকা পালন। রাস্তা ঘাট ও সুপেয় পানি সরবরাহ ৭০ থেকে ৮০ ভাগ উন্নতিকরণ। বিদ্যুৎ ও স্যানিটেশন ব্যবস্থা শতভাগ নিশ্চিতকরণ। শতভাগ ভিক্ষুক মুক্তকরণ। ৯০ থেকে শতভাগ বাল্যবিবাহ ও মাদকমুক্ত করণ অন্যতম অর্জন। এছাড়াও উল্লেখযোগ্য কোভিড-১৯ (করোনা ভাইরাস) মহামারীতে সরকারের প্রণোদনা, ত্রাণসামগ্রীর পাশাপাশি তার ব্যক্তিগত উদ্যোগে লক্ষ্মীপুর ইউনিয়নবাসীকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করে এলাকাবাসীর নয়নের মনি হয়ে উঠেছেন।

বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন (শেখ আনোয়ার) বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন পুরষ্কার, সম্মাননা স্মারক ও পদক পেয়েছেন যেমন- মহান স্বাধীনতা দিবস সম্মাননা পদক-২০১৮, শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ পদক, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক স্বর্ণপদকপ্রাপ্ত, হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০১৮, হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড শিশু কল্যাণ পরিষদ-২০১৮, দানবীর হাজী মুহাম্মদ মহসীন সম্মাননা পদক-২০২১ সহ বিভিন্ন পুরষ্কারে ভূষিত হন।
এরই ধারাবাহিকতায় ইউনিয়নের অসমাপ্ত কাজ সম্পূন্ন করতে এবং এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে আসন্ন ইউপি নির্বাচনে লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আবারও বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করেন আনোয়ার হোসেন (শেখ আনোয়ার)।

এ প্রতিনিধির কথা হয়, লক্ষ্মীপুর ইউনিয়নের কয়েকজন সাধারণ মানুষের, তারা বলেন, শেখ আনোয়ার ভাই অনেক ভাল, আমরা আনোয়ার ভাইকে ভোট দিবো। আনোয়ার ভাই আবারো নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হোক। সে সার্বক্ষণিক এলাকার উন্নয়নে কাজ করে। সে গরীব মানুষের জন্য কাজ করে, হতদরিদ্রদের সাহায্য সহযোগিতা করে, আমরা যখন তাকে চাই, তখনি পাই। তাই আমরা চাই আনোয়ার ভাই যেন আবারো নৌকা প্রতীক পায়।