মেহেরপুর কোর্টে পুলিশকে পিটিয়েছে যৌতুক মামলার আসামী

মেহেরপুরে আদালতে বিচারকের সামনে একটি যৌতুক মামলার আসামী আ: মাবুদ কোর্ট পুলিশের ওপর হামলা করে দু‘জনকে রক্তাক্ত করেছে। আসামীর কিল ঘুষিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছে। রোববার দুপুরে কোর্ট চলাকালীন সময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ তহিদুল ইসলাম এর সামনে আক্রমনের ঘটনা ঘটে। পুলিশের উপর হামলাকারী আঃ মাবুদ (৪০) মেহেরপুরের গাংনী উপজেলার কুটি ভাটপাড়ার সানোয়ার হোসেনের ছেলে।

জানা যায়, নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল আদালতে একটি যৌতুক মামলায় আঃ মাবুদ হাজিরা দিতে আসে। বিচারক মোঃ তহিদুল ইসলাম আসামীকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। জেল হাজতে প্রেরণের আদেশ শোনার পরপরই বিচারকের সামনে আসামী মামলার বাদিপক্ষকে গালাগালি শুরু করে।

এসময় দ্বায়িত্বরত পুলিশ সদস্য আজিমুদ্দিন বিচারকের নির্দেশে মাবুদকে নিবৃত করতে ও জেলহাজতে নিতে আদালতের বাইরে নিয়ে আসেন। এসময় ওই পুলিশ সদস্যের নাকে মুখে কিল ঘুষি মারতে থাকে। অপর পুলিশ সদস্য রেজাউল হক আদালতের নির্দেশে আসামীকে হাতকড়া পরাতে গেলে তাকেও লাথি ও কিল ঘুসি মেরে রক্তাক্ত করে। এসময় আদালত চত্বরে থাকা বিভিন্ন মামলার বাদি ও আসামীপক্ষর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। কোর্টের পুলিশ সদস্যরা ছুটে এসে রক্তাক্ত দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরে আসামী আঃ মাবুদকে আদালতের নির্দেশে জেল হাজতে প্রেরণ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কোর্ট ইন্সপেক্টর গোলাম মহাম্মদ জানান- নারী ও শিশু দমন নিরোধ আইনে যৌতুক মামলায় আসামী আঃ মাবুদ বিচারকের সামনেই অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে বাদিপক্ষকে। তাকে নিবৃত করতে কর্তব্যরত পুলিশ সদস্য এগিয়ে গেলে তাদের উপর আক্রমণ করে। আসামী আঃ মাবুদের বিরুদ্ধে এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।