চাঁপাইনবাবগঞ্জে আলোচিত শিহাব হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাইকেল ওভারটেকিং এর মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নবম শ্রেণীর ছাত্র শিহাব হত্যাকান্ডের ঘটনায় এজাহারভূক্ত ০৩ জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ এর আভিযানিক একটি দল।

র‍্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল (১৭ই জুন ২০২৩খ্রিঃ) শুক্রবার দিবাগত রাতে (প্রায় ১২টার সময়) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন মহানন্দা টোল প্লাজার সামনে থেকে এজাহারভূক্ত ০৩ জন পলাতক আসামীদেরকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা হলেন খাইরুল ইসলামের ছেলে মোঃ বাবু (২১), ফজলুর রহমানের ছেলে মোঃ আকাশ (২৬) এবং মৃত মানিকের ছেলে মোঃ রুবেল আলী (২৬)। তারা সবাই শিবগঞ্জ থানাধীন শেরপুর ভান্ডার গ্রামের বাসিন্দা। র‍্যাব জানায় সাইকেল ওভারটেকিং এর মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যকর শিবগঞ্জে নবম শ্রেণীর ছাত্র শিহাব হত্যাকান্ডের নৃশংস ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এবং আসামিরা সকলে গা ঢাকা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় নিহতের আত্মীয়-স্বজন এবং সহপাঠীরা মানববন্ধন করে।

ঘটনার দিন থেকেই এ মামলা নিয়ে আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে। দীর্ঘ ১০ দিন তদন্তের পর হত্যা কান্ডের সাথে জড়িত আসামীরা এলাকা থেকে ঢাকায় পলায়ন সম্পর্কিত গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে উক্ত মামলার এজাহারভুক্ত তিনজন আসামিকে বাসযোগে চাঁপাইনবাবগঞ্জ ত্যাগ করার সময় আটক করা হয়।

এজাহার ভুক্ত অন্যান্য আসামিদের গ্রেপ্তার কার্যক্রম চলমান রয়েছে।উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত ৩জন আসামীকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ০৭ জুন ২০২৩ খ্রিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শেরপুর ভান্ডার এলাকায় বাইসাইকেল ওভারটেক করা নিয়ে তর্ক-বিতর্কের জেরে শিহাব আলী (১৭) নামে নবম শ্রেনীর এক স্কুলছাত্রকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয়। উক্ত ঘটনায় শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার।