ডাকাতি,পতিতাবৃত্তি ও মাদক ব্যবসায়ীদের কর্মকাণ্ড রোধে চৌডালাবাসীর মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ইউনিয়নবাসীর উদ্যোগে কতিপয় মাদক ও দেহ ব্যবসায়ীদের গ্রেফতার ও উচ্ছেদের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

সোমবার (৫ই ফেব্রুয়ারি) বিকেলে চৌডালা ইউনিয়নের বেলাল বাজারে দেহ ব্যবসা, মাদক বিক্রি, চুরি ও ডাকাতির বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন করেছে চৌডালা ইউনিয়নের অধিবাসীরা।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা তাদের বক্তব্যে বলেন, কয়েক বছর ধরে এলাকায় প্রকাশ্যে মাদক ব্যবসা, দেহ ব্যবসা, চুরি ও ডাকাতির ঘটনা বেড়েই চলেছে। কানসাট-চৌডালা রাস্তায় একটু সন্ধ্যা নামলেই ডাকাতির ঘটনা দিনকে দিন বেড়েই চলেছে। চৌডালা ইউনিয়নের পার্শ্বেই অবস্থিত কয়েকটি পরিবার প্রকাশ্যে মাদক, দেহ ব্যবসা চালিয়ে আসছে। এ নিয়ে এলাকাবাসী প্রতিবাদ করলেই দেশীয় অস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে চড়াও হয়। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশীয় অস্ত্র হাতে প্রকাশ্যে হুমকির একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাদের এমন কর্মকাণ্ডের বিষয়ে স্থানীয়রা নিষেধ করলে প্রশাসন তাদের হাতের মুঠোয় বলে সবার উপর খবরদারী করে। ইউনিয়নবাসীর অভিযোগ, এ নিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও দৃশ্যমান কোন পদক্ষেপ না নেওয়ায় পতিতাবৃত্তি, মাদক ব্যবসা ও ছিনতাইয়ের ঘটনা আজো বন্ধ হয় নি। ইতিমধ্যেই এলাকায় চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা দিনকে দিন বেড়েই চলেছে। চুরি ও ডাকাতির ঘটনা নিত্যদিন বেড়েই চলেছে। থামার কোন লক্ষণই দেখা যাচ্ছে না। ফলে শান্তি শৃঙ্খলার পুরোপুরি অবনতি ঘটেছে।

এমন পরিস্থিতিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, আগামী ৫ দিনের মধ্যে অপরাধীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা ও ব্যবস্থা গ্রহণ করতঃ এলাকায় শান্তি ফিরিয়ে আনতে মাদক ও দেহ ব্যবসায়ীদের গ্রেফতার ও উচ্ছেদের জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. আনসারুল হক, চৌডালা ইউনিয়ন যুবলীগের সভাপতি রবিউল ইসলাম লালু, বেলাল বাজার দোকান সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাটু, ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মো. বদিউজ্জামাল, রহনপুর ইউসুফ আলী কলেজের সাবেক জিএস মনিমুল ইসলাম, চৌডালা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সুলেখা খাতুন, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আব্দুল মালেকসহ চৌডালা ইউনিয়নের সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে।

এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, এ ব্যাপারে অভিযোগ আসলে আমরা যথাযথ ব্যবস্থা নিবো।