চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় নায়েক সিটু খানকে দাফন

মাদক বিরোধী অভিযানে অংশ নিয়ে টাঙ্গাইলের মির্জাপুর এলাকায় রংপুর থেকে ঢাকাগামী বাস চাপায় নিহত শিবগঞ্জ উপজেলার সেলিমাবাদ খান পাড়ার বাসিন্দা র‍্যাব ৪-এর নায়েক সিটু খান(৩০) কে বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

শিবগঞ্জ উপজেলার শেখটোলা গ্রামের নুরুল ইসলাম ও মাতা আরেদা বেগমের একমাত্র ছেলে সিটু খান। পৈতৃক ভিটা শেখটোলা গ্রামে হলেও সিটু খান তার পরিবারকে নিয়ে বসবাস করতেন উপজেলার সেলিমাবাদের খানপাড়া গ্রামে।

বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে ২০১৪ সালে যোগ দেন। মাতৃ ইউনিট কুষ্টিয়া জেলা পুলিশ থেকে ৯ই ফেব্রুয়ারি ২০২৩ ফেব্রুয়ারিতে প্রেষণে র‍্যাবে যোগদান করেন। এরপর ২৩ ফেব্রুয়ারি র‍্যাব ৪-এ যোগ দিয়ে বর্তমানে তিনি সাভার ক্যাম্প সিপিসি ২-এ কর্মরত (ডিবি নং ৯১১৪১) ছিলেন।

আজ (শনিবার) দুপুরে নায়েক সিটু খানের মৃতদেহ নিজ বাড়িতে নিয়ে আসলে এলাকার মানুষজন উপস্থিত হন একনজর দেখার জন্য। পরবর্তীতে তাকে রাষ্ট্রীয় সম্মানে ভূষিত করে সশস্ত্র সালাম প্রদান করেন র‍্যাবের একটি চৌকষ দল। এরপর চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব-৫ এর সহকারী পুলিশ সুপার মোহাঃ আমিনুল ইসলাম উপস্থিত এলাকার জনসাধারণের উদ্দেশ্যে র‍্যাবের পক্ষ থেকে বিবৃতি পড়ে শোনান। সবশেষে শিবগঞ্জ কেন্দ্রীয় গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি শুক্রবার রাত ৩টার সময় মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে টাঙ্গাইল জেলার মির্জাপুর এলাকায় মাইক্রোবাস যোগে উপস্থিত হন। ভোর ৫টা ৫৫ মিনিটে রংপুর থেকে ঢাকাগামী এনা পরিবহনের ১টি বাস (ঢাকা মেট্রো ব ১৫/১১২৮) চাপা দিলে গুরুতর আহত হন। পরবর্তীতে চিকিৎসার জন্য আশুলিয়া শেখ ফজিলাতুন্নেছা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।