চাঁপাইনবাবগঞ্জে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হওয়া রোগীর পাশে দাঁড়ানোর আশ্বাস মানবিক ইউএনও’র

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রাণীনগর নামোটোলা গ্রামের কালু মন্ডলের ছেলে তরিকুল ইসলাম (৪১) এক দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে শয্যাশায়ী আছেন দীর্ঘ প্রায় ছয় মাস যাবৎ।

সরেজমিনে ‍গিয়ে দেখা যায়, একটি জীর্ণ-শীর্ণ ঘরে তরিকুলের পরিবারের সদস্যদের নিয়ে বসবাস। ঘরের মধ্যে নেই কোন আসবাবপত্র। নিজে চলা-ফেরা করতে পারেন না। শরীর আস্তে আস্তে শুকিয়ে চিকন হয়ে যাচ্ছে। কোন ধরণের শক্তি নেই দেহে। পরিবারের একমাত্র উপার্জনাক্ষম ব্যক্তি হওয়ায় পুরো পরিবারের বর্তমানে উপোসে থাকতে হয় প্রায় দিন। বর্তমানে তাঁরা দিনে ভরপেট খেতে পারেন না। চার সন্তান ও স্ত্রীকে নিয়ে বড়ই বিপদে দিনযাপন করছেন। ঠিকমতো কথাও বলতে পারেন না। অস্পষ্ট ভাষায় তাঁর সমস্যার কথাগুলো বলে যাচ্ছিলেন। গণমাধ্যমকর্মীকে দেখে তিনি আফসোসের সাথে বলেন, এখন পর্যন্ত কোন সহযোগিতা পাননি। অত্র ৪নং ওয়ার্ড মেম্বারকে বারবার বলার পরও ইউনিয়ন পরিষদ থেকে কোন ধরণের সহযোগিতা পাই নি। বর্তমানে কোন টাকা না থাকায় কোন ধরণের চিকিৎসা করতে পারছি না। ডাক্তার বলেছে নিয়মিত চিকিৎসা করলে দ্রুতই সেরে উঠবো। এখন পর্যন্ত ধার-দেনা করে প্রায় ৪০০০০(চল্লিশ হাজার) টাকা খরচ করেছি। রাজশাহীসহ প্রায় ৪টি ক্লিনিকে চিকিৎসা করিয়েছি। বর্তমানে অর্থাভাবে চিকিৎসা করাতে পারছি না। কিন্তু আমি যে সমস্যার মধ্যে আছি তাতে আমার পরিবারই ঠিকমতো খাবার পাই না সেখানে আমার চিকিৎসা! আমরা গরিব। আমাদের আল্লাহ্ ছাড়া আর কেউ নেই।

এ বিষয়ে ধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ-এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমাকে এখন পর্যন্ত কেউই তরিকুলের বিষয়ে লিখিত কোন ধরনের আবেদন করে নি। উক্ত ওয়ার্ড মেম্বারও আমাকে কিছু বলেন নি। বিষয়টি আমি জেনে ব্যবস্থা গ্রহণ করবো। ৪নং ওয়ার্ড মেম্বার আব্দুল হাদি হুয়ালের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, তরিকুলের অসুস্থতার কথা আমি জানি এবং ব্যক্তিগতভাবে তাকে সহযোগিতাও করেছি। কিন্তু এ বিষয়ে চেয়ারম্যানকে কিছু জানাইনি। কেন জানান নি? জানতে চাইলে, কোন উত্তর দেন নি।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সাথে যোগাযোগ করে তার বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করা হলে তিনি দৈনিক ডেসটিনির প্রতিনিধিকে বলেন, তরিকুলের চিকিৎসার জন্য উপজেলা প্রশাসন তাঁর পাশে থাকবে।