উপস্থাপিকা থেকে নায়িকা ‘প্রীতি’

সাভারের মেয়ে প্রীতি পড়াশোনার পাশাপাশি অভিনয়ে জগতে তিনি ছুটছেন খুব ধীরগতিতে। তিনি বেছে বেছেই অনেক কাজ করছেন। তাছাড়া ভালো গল্প পেলেই নিজেকে তুলে ধরার ইচ্ছে পোষণ করেন রূপালী পর্দায়।

তার পুরো নাম ‘শারমিন প্রীতি’। এই প্রীতি মিরপুর কলেজে বাংলায় ২য় বর্ষে অনার্স পড়ুয়া একজন ছাত্রী। দেখতে বলা চলে খুবই সুন্দরী, এক কথায় অপরূপা এক প্রতিভাবান নারী। অভিনয় জগতে কিভাবে তিনি আসলেন জানতে চাইলে হাস্যোজ্জ্বলভাবেই জানালেন, সর্ব প্রথমে বিজয় টেলিভিশন চ্যানেলের এক সিনেমা বিষয়ক একটি জনপ্রিয় অনুষ্ঠানে সুদক্ষ উপস্থাপিকায় অনেক সুনাম কুড়িয়েছেন। তিনি সেখান থেকেই ধীরে ধীরে অভিনয় জগতে আজ খুব আগ্রহ প্রকাশ করছেন।

‘প্রীতি’ ইতিমধ্যেই অনেক ভালো কাজও করেছেন। বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে তার কাজের সফলতা অনেকাংশে খোঁজে পাওয়া যায়। এখন কি কাজ নিয়ে ব্যস্ত? জানতে চাইলে, তিনি বলেন, সুদক্ষ চিত্র পরিচালক ইমদাদুল হক মিজানের একটি শৈল্পিক নির্মাণ ‘ভালোবাসায় লাল সবুজ’-এ প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করছেন। এই টেলিছবিতে তার বিপরীতে আজকের চিত্রনায়ক সাঈফ খানও রয়েছে। তার খুব ভালো অভিনয়ে ‘প্রীতি’ রীতিমতো মুগ্ধ। তিনি নজরুল ইসলাম তোফাকে আরো জানালেন, সম্প্রতি শেষ করলেন দুটি খণ্ড নাটকের শুটিং। তার উল্লেখযোগ্য নোলক ও টিকেট কাউন্টার নামক নাটকে অনেক চমৎকার অভিনয় করেছেন। আরো দুটি খণ্ড নাটকের শুটিং তিনি সম্প্রতি শেষ করেলেন।

সামনে আরো কি নতুন কাজ করছেন? জবাবে প্রীতি বললেন, আরো দু’তিনটি নতুন কাজের কথা চলছে চূড়ান্ত কথা হলেই তিনি তা জানাবেন। ভবিষ্যতে কি ধারার কাজ করছেন, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভালো গল্প, নায়িকা চরিত্র এবং দৃশ্যের নাটকীয় ক্লাইমেক্স এমন কিছু কাজের অফারে তিনি খুবই আগ্রহ প্রকাশ করেছেন।