খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের আযোজনে জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

শুক্রবার (১৬ই জুন) বিকেল ৩টায় ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে এ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।
উদ্বোধনকালে জেলা প্রশাসক মো: সহিদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রম্নু চৌধুরী(অপু)।

এবারের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্নামেন্টে জেলার ৯টি উপজেলায় ২০টি কলেজ অংশগ্রহণ করছে।

এদিন উদ্বোধনী ম্যাচে খাগড়াছড়ি সরকারি কলেজ বালক অনূর্ধ্ব—১৭ ও তবলছড়ি গ্রিন হিল কলেজ বালক অনূর্ধ্ব—১৭ দুটি দল অংশ নেয়।

আগামী ২৫শে জুন ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রম্নু চৌধুরী বলেন, খেলাধুলা প্রত্যেক মানুষের জীবনে অবিচ্ছেদ্য অংশ। খেলাধুলার মাধ্যমে শৃঙ্খলাবোধের উপলব্ধি ঘটে, যা আমাদের চারিত্রিক বিকাশ ঘটাতে সাহায্য করে। মোবাইলের আসক্তি থেকে দূরে রাখতে সাহায্য করে খেলাধুলা। পরস্পরের সঙ্গে সহযোগিতার শিক্ষা আমরা খেলাধুলার মাধ্যমে লাভ করি। জীবনের ক্ষেত্রে সহযোগিতার মূল্য অসাধারণ। সাফল্য এবং অসাফল্য, জয় ও পরাজয় উভয়কেই সমানভাবে গ্রহণ করার মহৎ শিক্ষা আমরা খেলাধুলা থেকে অর্জন করে থাকি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার(ভারপ্রাপ্ত) মাহমুদা বেগম, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, জেলা ক্রীড়া অফিসার মো: আফাজ উদ্দিন প্রমুখ।