খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সেনা অভিযানে প্রায় ৩৫লাখ টাকার ভারতীয় ঔষধ জব্দ, আটক-১

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় সেনা অভিযানে প্রায় ৩৫লাখ টাকার ভারতীয় ঔষধ জব্দ করে একজনকে আটক করেছে।

শুক্রবার(১৪ই এপ্রিল) রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড নতুন পাড়া মাহিন্দ্রযোগে ভারতীয় অবৈধ ঔষধ খাগড়াছড়ি যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে। জেলার গুইমারা রিজিয়নের ১৫ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোনের অভিযানে সাড়ে ৪৪হাজার পিস যৌন উত্তেজক ট্যাবলেট ও দুই লাখ পিস পেরোপটিন ট্যাবলেটসহ প্রায় ৩৫লাখ টাকার ভারতীয় ঔষধ জব্দ করা হয়েছে। এ সময় মাহেন্দ্র গাড়িসহ একজনকে আটক করা হয়েছে।

সেনাবাহিনীর সূত্র জানায়, গত শুক্রবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড নতুন পাড়া মাহিন্দ্রযোগে ভারতীয় অবৈধ ঔষধ খাগড়াছড়ি যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনে ক্যাপ্টেন রাহফিন আহমেদের নেতৃত্বে একটি সেনা দল নতুন পাড়া এলাকাতে চেক পোস্ট বসায়। এ সময় মাহিন্দ্র তল্লাশি চালিয়ে ৪৪হাজার ৬৪০পিস ভারতীয় অবৈধ যৌন উত্তেজক ট্যাবলেট, যার আনুমানিক বাজার মূল্য ২২লাখ ৩২হাজার টাকা, দুই লাখ পিস পেরোপটিন ট্যাবলেট যার আনুমানিক বাজার মূল্য ১০লাখ টাকা এবং ৫৭হাজার পিস ডে·ন ট্যাবলেট যার আনুমানিক বাজার মূল্য ২লাখ ৮০হাজার টাকাসহ প্রায় ৩৫লাখ ১২হাজার টাকার অবৈধ ভারতীয় ঔষধ জব্দ করে। এসময় মো: আব্দুল হান্নান(৫২) নামের একজনকে মাহিন্দ্র গাড়িসহ আটক করা হয়।

মাটিরাঙা জোন অধিনায়ক লে. কর্নেল মো: কামরুল হাসান বলেন, অবৈধপথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবেনা। চোরাকারবারিদের যেকোন মূল্যে প্রতিরোধ করা হবে। তিনি আরও বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উদ্ধার করা পণ্য কাস্টমস অফিসে জমা দেওয়ার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৮ ও ২৯ মার্চ খাগড়াছড়ির মাটিরাঙায় সেনাবাহিনী ও পুলিশ পৃথক অভিযান চালিয়ে প্রায় পৌনে এক কোটি টাকা মূল্যের প্রায় ১০লাখ পিস ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের ঔষধসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়েছিল।