গোলাপগঞ্জ লক্ষণাবন্দ ইউনিয়নে চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠান নিয়ে বির্তক !! আওয়ামীগের দুই নেতা মুখোমুখি

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠান নিয়ে নানা বির্তক, আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, লক্ষণাবন্দ আওয়ামীলীগের দুই নেতার সংবর্ধনা অনুষ্ঠানের স্টেজে মুখোমুখি ও এক পর্যায়ের হাতা-হাতির ঘটনার পরিস্থিতির সৃষ্টি নিয়ে।

জানা যায়, সিলেট জেলায় স্বাস্থ্য সেবায় লক্ষণাবন্দ ইউনিয়নে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচত হন উক্ত ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খলকুর রহমানসহ তার পরিষদের অন্যান্য সদস্যরা।

এ উপলক্ষে ৮ মার্চ (শুক্রবার) লক্ষণাবন্দ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডবাসী ও পুরকায়স্থ বাজার বনিক সমিতির উগ্যোগে পুকায়স্থ বাজারে বিশাল সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ৮ঘটিকা হইতে অনুষ্ঠান কাযক্রম শুরু হলে হাজার-হাজার জনতা উপস্থিত হন। এবং এসময় বেশ কয়েকটি ফেসবুক পেইজ লাইভ অনুষ্ঠানটি সরাসরি লাইভ চালু করে। অনুষ্ঠান চলা কালে মধ্যবর্তী সময়ে উপস্থিত হন নরুল ইসলাম নাহিদ এমপি পন্থি লক্ষণাবন্দ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নিজাম উদ্দিন।

এ সময় অনুষ্ঠানটি পরিচালনা কর ছিলেন, গোলাপগঞ্জ বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির সাফি এলিম পস্থী আওয়ামীলীগ নেতা মো.ইব্রাহিম আলী, তিনি উপস্থাপনায় আওয়ামীলীগ নেতা ইউপি সভাপতি নিজাম উদ্দিনের নাম পদবী ও আসন গ্রহনে যথাযথ সম্মান প্রদর্শন না করায় তাৎক্ষণিক এর প্রতিবাদ জানান নিজাম উদ্দিন। এর কিছুক্ষন পর পুণরায় নিজাম উদ্দিন উপস্থাপকে নাম সংশোধন করার জন্য নির্দেশ প্রদান করেন, তাও না করায় তিনি উপস্থাপক মো.ইব্রাহিম আলী কে স্টেশ থেকে লাথি মেরে ফেলা দেওয়ার হুমকি প্রদান করেন, এ সময় উভয়ের মধ্যে হাতা হাতির পরিস্থিতি সৃষ্টি হয়, বিষয়টি উপস্থিত জনতার নজরে আসলে সভায় হট্টোগুল শুরু হয়, তখন স্টেইজে থাকা অতিথিদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়টি বেশ কয়েকটি ফেসবুক পেইজে সরাসরি লাইভ সম্প্রচার চলাকলে দেশ বিদেশে দর্শকদের নজরে পড়ে এবং মুহুর্তে ভাইরা হয়ে পড়ে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক লক্ষণাবন্দ ইউনিয়নের কয়েক জন ব্যক্তি জানান, উক্ত সংবর্ধনা অনুষ্ঠানটি যাথাযথ নিয়ম অনুসারে পরিষদের পক্ষ থেকে গোঠা ইউনিয়ন বাসী কে নিয়ে করার কথা, সে জায়গায় বর্তমান চেয়ারম্যান তিনির অনাসারীদের নিয়ে সংবর্ধান অনুষ্ঠান করে গোঠা ইউনিয়নবাসীকে প্রশ্নবৃদ্ধ করেছেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষণাবন্দ ইউনিয়নের কৃতিসন্তান সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ, লক্ষণাবন্দ ইউনিয়নের সাবেক চেয়াম্যান অ্যাডভোকট সুরুজ আলী, অ্যাডভোকেট আব্দুল মুনিম সহ অত্র এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ।