সিলেটের বিশ্বনাথে সংবাদকর্মীদের সাথে ব্যারিস্টার আবদুশ শহীদের মতবিনিময়

সিলেটের বিশ্বনাথের বৃহত্তর জনগোষ্ঠীর দারিদ্র্য দূরীকরণ এবং বিনা সুদে উচ্চশিক্ষা ঋণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করেছেন যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার আবদুশ শহীদ।

গত শনিবার ৯ মার্চ দুপুরে বিশ্বনাথ পৌরশহরের পানসী রেস্টুরেন্টে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সমাজসেবক তোফায়েল আহমেদের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি, মাসিক বিশ্বনাথ ডাইজেস্টের সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের’র পরিচালনায় বক্তব্য রাখেন অলংকারী ইউনিয়ন ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ারম্যান, বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক প্রভাষক বাবরুল হোসেন বাবুল, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা, আসন্ন বিশ্বনাথ উপজেলা পরিষদে নির্বাচনে পদপ্রার্থী শামসাদুর রহমান রাহিন।

মূল বক্তব্য উপস্থাপন করেন ব্যারিস্টার আবদুশ শহীদ। তিনি বলেন, যুক্তরাজ্যে থেকেও বিশ্বনাথের মানুষের জন্য বিভিন্ন সেবামুলক কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি দারিদ্র্য দূরীকরণ ও বিনা সুদে উচ্চ শিক্ষার জন্য ঋণ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে যুক্তরাজ্যে একটি ট্রাস্ট গঠন করার উদ্যোগ নিয়েছি। বাস্তবায়ন করার জন্য দেশে এসেছি। দারিদ্র্যতার কারণে যাতে কেউ উচ্চ শিক্ষা গ্রহণ থেকে বঞ্চিত না হয়। উচ্চ শিক্ষার জন্য বিদেশে গিয়েও যাতে প্রতারিণ না হয় সেই কাজ করবে আমাদের এ সংগঠন।

তিনি আরো বলেন, তরুণ প্রজন্মকে শিক্ষামুখী করে উচ্চ শিক্ষিত হিসেবে গড়ে তুলতে ও কর্মমুখী করাই আমাদের লক্ষ্য। এজন্য সকল সাংবাদিকদের সহযোগিতা ও সর্বস্থরের মানুষের সহযোগিতা কামনা করেন।

সিলেটের বিশ্বনাথে জুম্মার নামাজের মধ্য দিয়ে মডেল
মসজিদে আনুষ্ঠানিকভাবে নামাজ শুরু
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি: জুম্মার নামাজের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার নতুন বাজারস্থ স্থাপতি ‘উপজেলা মডেল মসজিদ’-এ আনুষ্ঠানিকভাবে নামাজ শুরু হয়েছে। গত শুক্রবার ৮ মার্চ নামাজ শুরু উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা মডেল মসজিদে প্রথম নামাজ আদায়ে শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহন করেন।

উপজেলা মডেল মসজিদে অনুষ্ঠিত প্রথম জুম্মার নামাজে ইমামতি করেন সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী। উদ্বোধনী জুম্মার নামাজে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি।
মডেল মসজিদে অনুষ্ঠিত প্রথম নামাজ, দোয়া মাহফিল শেষে মুসল্লিদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিরনি বিতরণ করা হয়। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার নানান বয়সের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।