চট্টগ্রামের মিরসরাইয়ে শ্রমিকদের মারধর করে ড্রেজারের মালামাল লুট

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় শ্রমিকদের মারধর করে একটি ড্রেজারের ভেতরে থেকে মালামাল লুট করে নিয়ে গেছে চোরের দল। মঙ্গলবার (১২ ডিসম্বর) রাত ১১টার দিকে শিল্পনগরের ৪ নম্বর ঘাটে এ ঘটনা ঘটেছে। হামলায় আহত হয়েছেন ড্রেজার শ্রমিক নুরুজ্জামান (৩৫) ও চেকার ইমাম হোসেন (২০)। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ড্রেজার মালিক হাজী এন্টারপ্রাইজের ম্যানেজার আশিক খোন্দকার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের ৪ নম্বর ঘাটে আব্দুল মোনেম লিমিডিটের ৪ কিলোমিটারের একটি রাস্তা ভরাটের জন্য বালু সরবরাহ করছিল এম.বি মা-বাবার দোয়া নামক একটি ড্রেজার। মঙ্গলবার রাত ১১টার দিকে ৮-১০ জনের একটি গ্রুপ অতর্কিত ড্রেজারে ডুকে মালামাল লুট করা শুরু করে।

এসময় বাধা দিলে ড্রেজারে থাকা নুরুজ্জামান ও ইমাম নামে দুই শ্রমিককে মারধর করে জিম্মী করে রাখে। এসময় তারা ১০০০ লিটার তেল, ৫টি এমপুলার, তিনটা ডায়নামা, দুটি সেল ও ওয়েলড্রিন এর কাজের সরঞ্জাম, দুটি মোবাইল সেট ও নগদ ১০ হাজার সহ প্রায় ৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এস আই) মো. ইসলাম উদ্দিন জানান, আশিক নামে একজন বিষয়টি অবগত করেছেন। আমরা খোঁজ খবর নিয়ে দেখছি।