চট্টগ্রামে এমআরটি ক্লাবের ৮ম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে শিক্ষা সফর

চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন এমআরটির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম শহরের গ্রিনডোম মডেল মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে।
এতে সকল শিশুদের মাঝে এমআরটি ক্লাবের পক্ষে থেকে টি-শার্ট, ক্যাপ, বিতরণ করা হয়।

৩১ জানুয়ারি( বুধবার) শিক্ষা সফর এর সকাল বেলায় শিশুদের কে টিশার্ট পরিয়ে, মাথায় ক্যাপ দিয়ে বাসে করে প্রথমে আনোয়ারার মোহসেন আউলিয়ার মাজার জিয়ারত করে। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল পরিদর্শন করে পতেঙ্গা সমুদ্র সৈকত এ আসা হয়।

পতেঙ্গা সমুদ্র সৈকতের প্রান্তে এসে জোহরের নামাজ আদায় করে। দুপুরের বেলায় শিশুদেরকে নিয়ে পোলাও,মুরগী রোস্ট, মুগডাল,সালাদ ইত্যাদি একসাথে খাওয়া দাওয়া করা হয়। পড়ে খাওয়া-দাওয়ার পর্ব শেষে শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল হাড়িভাঙ্গা, চকলেট দৌড়, ফুটবল ক্রিকেট, রেফেল ড্র ইত্যাদি।

এর পর শেষে আসরের নামাজ আদায় করার পরে শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতায় যারা প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান হয়েছেন তাদের পুরস্কার বিতরণী করে কুশল বিনিময়, শুভেচ্ছা বিনিময়, ও বিভিন্ন রকমের সান্তনা পুরস্কার প্রদান করে এমআরটি ক্লাবের সভাপতি ও প্রতিষ্ঠাতা রায়হান ইসমাইল।
এরপরে শিশুরা নিজেদের ইচ্ছামতো ছবি তোলা বিভিন্ন ধরনের তোলা,সূরা, তেলাওয়াত, গজল নানা রকম আনন্দ বিনোদন করা হয়।

এই সময় এমআরটি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান ইসমাইল বলেন, আমার ইচ্ছে ছিল কুরআনের পাখিদের নিয়ে নতুন কাপড় পড়ে আনন্দ উল্লাস করে এবং তাদের কে বাসে চড়িয়ে প্রথমবারের মতো “বঙ্গবন্ধুর টানেল” ভ্রমণ করা। একসাথে আনোয়ার মোহছেন আউলিয়ার মাজার জিয়ারত করা, দুপুরবেলা পতেঙ্গা সমুদ্র সৈকতের প্রান্তে বসে একসাথে নামাজ আদায় করা। তাদের কে নিয়ে দুপুরবেলায় খাওয়া দাওয়া করা। সহ বিভিন্ন ধরনের খেলাধুলা অংশগ্রহণের মাধ্যমে শিশুদের মাঝে পুরস্কার বিতরণী করা। আমার এগুলো করা এবং দেখানোর প্ল্যানিং ছিল। আলহামদুলিল্লাহ আমি যতটুকু পেরেছি আমাদের মনের ইচ্ছে পূরনের জন্য এই আয়োজন করেছি।