চট্টগ্রাম-১৫: নৌকায় হ্যাট্টিক নদভীর, তবুও লড়বে সিআইপি

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন ঘিরে নদভী-মোতালেব উভয়ের সমর্থকদের টানটান উত্তেজনা,পাল্টাপাল্টি পোস্ট থাকলেও শেষমেশ নৌকায় হ্যাট্টিক হয় নদভীর।এদিকে মনোনয়ন না পেলেও হাল ছাড়তে নারাজ মোতালেব সিআইপি।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম-১৫ আসনে নৌকার মনোনয়ন নিশ্চিত হয় ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর।একইদিন রাতেই এম এ মোতালেব সিআইপির স্বতন্ত্র নির্বাচনের সিদ্ধান্তের বিষয় জানা যায়।

দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ সংসদীয় আসন থেকে ১৫ জন নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করলেও রাজনৈতিক প্রতিপক্ষতার জের ধরে মূলত লড়াই চলে যেন নদভী-মোতালেবের।সোশ্যাল মিডিয়া জুড়ে চলে উভয় পক্ষের সমর্থকদের টানটান উত্তেজনা ও পাল্টাপাল্টি পোস্ট।নির্বাচন ঘিরে তফসিলের আগে থেকে চলে এ লড়াই।সভাসমাবেশ ও নানা কর্মসূচিতে উভয়ে নিজের অবস্থান তুলে ধরার চেষ্টা করে।নানান সময় তর্কবিতর্কে লিপ্ত হয় উভয়ের সমর্থকরা।লড়াইয়ে ঠেকাতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকেও পদত্যাগ করেন এম এ মোতালেব সিআইপি।

এরমধ্যে জনমনে প্রশ্নজাগে নৌকায় হ্যাট্টিক নাকি নতুন মুখ! শেষমেশ রবিবার (২৬ নভেম্বর) বিকেলে নৌকার মনোনয়ন দিয়ে চট্টগ্রাম-১৫ আসনে ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর নাম ঘোষণা করে আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শুরু হয় নদভী সমর্থকদের উল্লাস,আনন্দ ও মিষ্টি বিতরণ।এদিকে মনোনয়ন না পেলেও হার মানতে নারাজ এম এ মোতালেব সিআইপি।প্রতিপক্ষ নদভীকে ঠেকাতে একইদিন রাতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ার ঘোষণা পাওয়া যায়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার বিষয়টি নিশ্চিত করে এম এ মোতালেব সিআইপির একান্ত সচিব আবু তালেব সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ও সাতকানিয়া-লোহাগাড়ার তৃণমূলের নেতাকর্মী সহ সাধারণ জনগনের আশা এবং দাবির পরিপ্রেক্ষিতে এম এ মোতালেব সিআইপি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় নির্বাচনে চট্টগ্রাম ১৫ আসন হতে নির্বাচনে অংশগ্রহন করবেন।

এদিকে মনোনয়ন ঘোষণার আগে সাংসদ নদভীকে নৌকার মনোনয়ন দিলে স্বতন্ত্র থেকে নির্বাচনের কথা জানালেও দলের হেভিওয়েট প্রার্থী আ ম ম মিনহাজুর রহমানের পক্ষ থেকে এমন কোন ঘোষণা পাওয়া যায় নি।

অন্যদিকে দলীয় মনোনয়ন পেয়ে সোমবার (২৭ নভেম্বর) নিজ এলাকায় এসে মুরব্বিদের কবর জেয়ারত ও নেতাকর্মীদের সাথে সময় কাটান ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।