দিন-দুপুরে শিশুকে কোপাল দুর্বৃত্তরা

আবু শাহিনের বয়স ১৪ বছর। প্রতিদিনের ন্যায় জীবিকার তাগিদে শুক্রবার (২৮ জুন) সকাল বেলায় বাড়ি থেকে ব্যাটারি চালিত ভ্যান নিয়ে বেরিয়েছিল। কিন্তু ভাগ্য বড়ই নির্মম, যাত্রী সেজে ভ্যানটা হাতিয়ে নেওয়ার জন্য ওঁৎপাতে দুর্বৃত্তরা। পরে ওই কিশোরকে দিন-দুপুরে কুপিয়ে তার সর্বশেষ সম্বল ব্যাটারি চালিত ভ্যান ছিনতাই করে নিয়ে গেছে ৪ জন দুর্বৃত্ত।

শুক্রবার সকালে যশোর জেলার কেশবপুর উপজেলায় এই ঘটনাটি ঘটে। কিশোর আবু শাহিনের বাড়ি কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামে। সে অত্র গ্রামের হায়দার মোড়লের একমাত্র ছেলে।

জানা যায়, শুক্রবার (২৮ জুন) সকাল বেলায় বাড়ি থেকে ব্যাটারি চালিত ভ্যান নিয়ে বেরিয়েছিল। দুর্বৃত্তরা ভ্যানটা হাতিয়ে নেওয়ার জন্য যাত্রী সেজে তার গাড়িতে উঠে। পরে পাশ্ববর্তী পাটকেলঘাটা থানার ধানদিয়া গ্রামের পথের মাঝে তাকে এলোপাতাড়ি কুপিয়ে ভ্যানটা হাতিয়ে নেয় তারা। গুরুতর আহত অবস্থায় প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয় অবস্থার অবনতি হলে তাকে খুলনা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শনিবার সকালে আবু শাহিনের শারিরীক অবস্থা আরও খারাপের দিকে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা হয়েছে। তার চাচা এ খবর নিশ্চিত করেন।

১নং মঙ্গলকোট ওয়ার্ডের ইউপি সদস্য জহির রায়হান জানান, ‘সকাল ১০টার দিকে আমি ঘটনাটি শুনেছি। শুনেছি, ভ্যানে ৪ জন ছিল। তার ভ্যানের দাম প্রায় ২৫ হাজার টাকা। শাহীন সুস্থ হলে রহস্য উদঘটন হবে। তাদের বাড়ির সবাই রোগী নিয়ে ব্যস্ত, একারণে থানায় জিডি বা কোন অভিযোগ করতে পারিনি।’

এদিকে ঘটনার বিষয়ে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম জানান, সম্ভবত পূর্ব শত্রুতার জেরে ছেলেটিকে ধানদিয়ায় এনে হামলা চালিয়েছে। তাদের একজনকে ছেলেটি চিনতে পেরেছে। তিনি আরও জানান, হামলাকারীদের দ্রুত গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।