নওগাঁর দেলুয়াবাড়িতে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে হাটের জমি দখল করে দোকান নির্মাণ

নওগাঁর মান্দা উপজেলার ৮ নং কুসুম্বা ইউনিয়নের প্রচিনকালের ঐতিজবাহী দেলুয়াবাড়ি হাটের সরকারী জমি দখল করে জোরপূর্বক দোকান ঘর নির্মান করছেন মোয়াজ্জেম হোসেন নামে এক প্রভাবশালী ব্যাক্তি বলে জানাগেছে।

নামধারী প্রভাবশালী ঐ ব্যক্তি ভূমি কার্যালয়ের জমি দখল করে দোকানঘর নির্মাণ করেছেন, প্রায় ১৫-২০ দিন ধরে হাটদেলুয়া বাড়িতে। ওই দোকান ঘর নির্মাণ করা হলেও এখনো পর্যন্ত উপজেলা প্রশাসন উচ্ছেদের কোন উদ্যোগ নেয়নি বলে জানাগেছে।

উপজেলার স্থানীয় ভূমি কার্যালয়ের অফিস সুত্রে জানা গেছে, উপজেলা দেলুয়াবাড়ি হাটের অবস্থিত ভূমি কার্যালয়ের জমিতে অল্পপরিমাণ জায়গার ডিচিয়ার নিয়ে প্রশাসনের লোকদের ম্যানেজ করে মোয়াজ্জেম হোসেন দোকানঘর নির্মাণ করছেন, এই যেনো দেখার কেউনাই।

স্থানীয় এলাকাবাসীরা বারবার উপজেলা প্রশাসনকে অবহিতো করার পরও উপজেলা প্রশাসন কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার হাটদেলুয়াবাড়িতে অবস্থিত ভূমি কার্যালয়ের জমিতে দোকান ঘর নিরমান করছেন মোয়াজ্জেম হোসেন,।নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন ব্যবসায়ী বলেন, সরকারী হাটের জমিতে জোরপূর্বক জমি দখল করে যদি ঘর নির্মান করে তাহলে আমরা সাধারন দোকানদার যাবো কোথায়।

নাম প্রকাশে অনইচ্ছুক কুসুম্বা ইউনিয়নের কয়েক জন মেম্বার সদস্য বলেন,স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগসাজশ করে সামান্য পরিমাণ ডিচিয়ার নিয়ে সরকারি জায়গা দখল করে প্রায় ৭ শতক জমি নিয়ে দোকান ঘর নির্মান করছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে মোয়াজ্জেম হোসেন বলেন, ‘আমি আমার বাপ-দাদার হাটের দখলকৃতি জমিতে দোকান ঘর নির্মান করছি। এব্যাপারে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আন্জুমান খানম বলেন, প্রশাসন কোনো ব্যক্তি বিশেষকে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণের সুযোগ করে দেয়নি। শিগগিরই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা দখলমুক্ত করা হবে।