নওগাঁয় র‌্যাবের অভিযানে দেশীয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ সহ ১জন ডাকাত আটক

নওগাঁর ধামইরহাটে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল উপজেলার দিলালপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় তৈরী ৩টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ ১জন শীর্ষ ডাকাতকে আটক করেছে।

র‌্যাব-৫ এর বিশেষ প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এর নেতৃতে মঙাগলবার ১৪ মার্চ ২০২৩ ইং তারিখ রাত ০০:৩০ টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার ধামইরহাট থানাধীন দিলালপুর এলাকায় অভিযান পরিচালনা করে ৩টি ওয়ান শুটারগান, ২ রাউন্ড গুলি সহ দিলালপুর এলাকার মোঃ ওছমান আলীর ছেলে মোঃ সানোয়ার হোসেন(৫২)কে হাতেনাতে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামি মোঃ সানোয়ার হোসেন এলাকার একজন শীর্ষ ডাকাত এবং সংঘটিত একটি ডাকাত দলের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, মাদকসহ বিভিন্ন ধরনের একাধিক মামলা রয়েছে। মোঃ সানোয়ার হোসেন ও তার সহযোগী মোঃ ফরিদ উদ্দিনসহ ৬/৭ জনের একটি গ্রæপ বিভিন্ন সময়ে নওগাঁ জেলায় সংঘটিত বিভিন্ন ডাকাতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে।

উক্ত তথ্য পাওয়ার পর থেকে র‍্যাব-৫, জয়পুরহাট ক্যাম্প তাদের গ্রেফতারের কার্যক্রম শুরু করে। বিভিন্ন সময়ে তাদেরকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে অবশেষে মঙ্গলবার মোঃ সানোয়ার হোসেনকে দিলালপুর এলাকা থেকে গ্রেফতার করা সম্ভব হয়। কিন্তু তার সহযোগী মোঃ ফরিদ উদ্দিন পালিয়ে যায়। পরবর্তীতে মোঃ সানোয়ার হোসেন এর দেখানো স্থান হতে ০৩ টি দেশীয় আগ্নেয়াস্ত্র গোলাবারুদসহ উদ্ধার করা হয়। মোঃ সানোয়ার হোসেন এর ভাষ্যমতে তার নামে ০৫ টি ডাকাতি মামলাসহ মোট ১১ টি মামলা থাকলেও সিডিএমএস পর্যালোচনা করে তার নামে বিভিন্ন থানায় ০৭ টি মামলার তথ্য পাওয়া যায়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ধামইরহাট থানায় অস্ত্র আইন-১৮৭৮ অনুসারে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।