নরসিংদীতে ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কমিটি ঘোষণা

নরসিংদীতে স্বাধীনতার ৫০ বছর পর আইনি সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য কেন্দ্রীয় আহবায়ক মো. শরিফুল হক তুমুল ও যুগ্ম আহবায়ক আসফাক হক নিলয় এর নেতৃত্বে নরসিংদীতে ল’ এসোসিয়য়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর জেলা কমিটি ঘোষণা করা হয়।

শনিবার ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় আহবায়ক মো. শরিফুল হক তুমুল, যুগ্ম আহবায়ক আসফাক হক নিলয় এই কমিটির অনুমোদন দেন। অন্যান্য জেলার মত নরসিংদীতেও এই কমিটি গঠন করা হয়। এই কমিটির মূল লক্ষ্য হলো আইনি সুবিধা বঞ্চিত গরীব, অসহায়, দুঃস্থ মানুষদের পাশে থেকে তাদের আইনি সেবা প্রদান করে ন্যায় বিচার নিশ্চিত করা।

অন্যদিকে এই বিষয়ে আজ ৯ ই মে রবিবার নব্য এই কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ আলম খোকন সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, বিগত সময়ে নরসিংদীতে অনেক অসহায় মানুষ সঠিক আইনি সেবা পাচ্ছে না। ফলে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এই কারণে আমরা সম্মিলিতভাবে নরসিংদীতে এই প্রথম ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশ অনুযায়ী নরসিংদী জেলা কমিটির নেতৃত্বে আইনি সুবিধা বঞ্চিত গরীব, অসহায় মানুষের ন্যায় বিচার নিশ্চিতের লক্ষ্যে অত্র কমিটি গঠন করা হয়।

অপরদিকে এই বিষয়ে ৯ মে রবিবার নব্য এই কমিটির সভাপতি আরিফুল আলম আশিক সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, আমাদের এই কমিটি গঠন করার মূল লক্ষই হলো, আইনি বঞ্চিত মানুষদের পাশে থেকে তাদের সঠিক সেবা নিশ্চিত করা। অদূর ভবিষ্যতেও আমরা সর্বদা আইনি বঞ্চিত মানুষদের পাশে থাকবো।

খোঁজ নিয়ে জানা যায় যে, নরসিংদীতে ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) জেলা কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। উল্লেখ্য যে, আরিফুল আলম আশিক কে সভাপতি এবং খোরশেদ আলম খোকন কে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট নরসিংদী জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনি.সহ-সভাপতি- মো. শিমুল মিয়া, সিনি. সহ-সভাপতি- ইমতিয়াজ এনাম, সহ-সভাপতি- ভুঁইয়া রেজোয়ান আলম তুষার, সহ-সভাপতি- মাজহারুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক- মো. জুয়েল মোল্লা, দপ্তর সম্পাদক- জাহাঙ্গীর আহমেদ প্রমুখ।

এটি ল এর ছাত্র শিক্ষক পেশাজীবীদের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।