পাবনার আটঘরিয়ায় ইমতিয়াজের মানবপ্রেম: দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও খাবার বিতরণ

“অসহায়ের পাশে থাকতে পারি হোক সে পুরুষ হোক সে নারী চলুন আমরা সবাই মিলে, মাদক মুক্ত সমাজ গড়ি”
এই স্লোগানকে সামনে রেখে প্রতিবারের ন্যায় এই বছরেও বৃহস্পতিবার (১১ জানুয়ারি) নিজ বাড়ির আঙিনায় নিজ উদ্যোগ ও অর্থায়নে অসহায়, দরিদ্র এবং শীতার্তদের মাঝে দুই শতাধিক শীতবস্ত্র ও খাবার প্যাকেট বিতরণ করে আটঘরিয়া উপজেলার কিশোর যুবকদের আইডল বিশ্রামপুর গ্রামের জনপ্রিয় ও তরুণ ইউটিউবার মোঃ ইমতিয়াজ ভূঁইয়া।

তরুণ ইউটিউবার এই যুবক স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। এবছরের ছুটিতে বাড়িতে এসে অসহায় দরিদ্র ও শীতার্ত মানুষের খোঁজে বের হয় এই যুবক। পরে তাদের নামের তালিকা করে নিজ বাড়ির আঙিনায় আনুষ্ঠানিকভাবে বেলা দুইটার সময় তাদের শীতবস্ত্র ও খাবার প্যাকেট বিতরণ করে।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাদিউল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটঘরিয়া পৌরসভা মেয়র ও আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি জনাব মোঃ শহিদুল ইসলাম রতন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তরুণ উদ্যোক্তা, সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রা ফাউন্ডেশন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক এবং দৈনিক খবর বাংলার প্রধান প্রতিবেদক জনাব জুবায়ের খান প্রিন্স ও সাংবাদিক মোহাম্মদ আলী স্বপন। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার যুব সমাজ , মুরুব্বী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জুবায়ের খান প্রিন্স বলেন, ইমতিয়াজের এমন সামাজিক কর্মকাণ্ড আমাকে বারবার চমকিয়ে দেয়। আমি একজন উদ্যোক্তা আমি চাই ইমতিয়াজও আটঘরিয়ার মধ্যে একজন বড় উদ্যোক্তা হতে পারে এবং অসহায় দরিদ্রদের মাঝে এভাবে সব সময় থাকতে পারে।

আটঘরিয়া থানার ওসি মোহাম্মদ হাদিউল ইসলাম বলেন, আমি আপনাদের থানায় নতুন তবে এই অনুষ্ঠানের মধ্য দিয়েই ইমতিয়াজের সাথে আমার পরিচয়। ইমতিয়াজের এমন কর্মকান্ডে আমি অত্যন্ত খুশি। টাকা পয়সা বিভিন্ন পথে বিভিন্ন জন আয় করলেও ইমতিয়াজ এর মত এমন মন মানসিকতা সবার থাকে না।

আমি শুনেছি আটঘরিয়ার মধ্যে অনেক ইউটিউবার আছে যারা বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে অনলাইনে অর্থ উপার্জন করছে তবে তার মধ্যে ইমতিয়াজ এক ব্যতিক্রমি ছেলে। প্রতিবছরে অসহায় দরিদ্রদের নিয়ে এমন সামাজিক কর্মকাণ্ড করে থাকে জেনে আমি অত্যন্ত খুশি। এছাড়াও ইমতিয়াজের সুস্বাস্থ্য কামনা করছি। আটঘরিয়া উপজেলার মাদক ব্যবসায়ী অথবা মাদক পাচারকারীর তথ্য দিয়ে সাহায্য করার জন্য সকলকে অনুরোধ জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

প্রধান অতিথি জনাব শহিদুল ইসলাম রতন বলেন, ইমতিয়াজ এমন দৃষ্টান্তমূলক সেবাকাজ প্রায়ই করে থাকে। বাড়ি বাড়ি গিয়ে অসহায় দরিদ্র খুজে তাদের নিয়ে এরকম আয়োজন কষ্টসাধ্য। আমি এই কাজের জন্য ইমতিয়াজকে ধন্যবাদ জানাই। বক্তব্য শেষে প্রধান অতিথি জনাব মো: শহিদুল ইসলাম রতন তার পক্ষ থেকে ইমতিয়াজকে অসহায় দরিদ্রদের দেওয়ার জন্য আরো ৫০ টি কম্বল বরাদ্দ ঘোষণা করে।

শীতবস্ত্র খাবার বিতরণের পরে ইমতিয়াজ সবার কাছে দোয়া চেয়ে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করে।