পাবনার আটঘরিয়ায় কমিউনিটি পুলিশিং ডে পালন

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এই শ্লোগাণকে সামনে রেখে পাবনার আটঘরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) সকালে এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি থানা চত্বর থেকে বের করা হয়। র‌্যালিটি আটঘরিয়া উপজেলার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে থানা মিলনায়তনে এক আলোচনা সভা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র শহীদুল ইসলাম রতন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোহাঈম্মীন হোসেন চঞ্চল, একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন সরদার, মাজপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গফুর, আটঘরিয়া সরকারি কলেজের প্রভাষক ও কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য মো. নজরুল ইসলাম, সহ অধ্যাপক বাবুল আক্তার, কমিউনিটি পুলিশিং আটঘরিয়া পৌর শাখার সভাপতি শরিফুল আলম, সদস্য সচিব জাহিদুল ইসলাম মুকুল, মুকুল হোসেন সাবান, থানা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু প্রমুখ।

কমিউনিটি পুলিশিং ডে সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সমাজ থেকে মাদক নির্মূল, বাল্যবিয়ে বন্ধ ও যৌন হয়রানি প্রতিরোধ করতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করতে হবে।
কমিউনিটি পুলিশিং ডে-২০২১ র‌্যালি ও সুধী সমাবেশ অনুষ্ঠানটি সঞ্চালনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন আটঘরিয়া থানার ওসি (তদন্ত) নয়ন কুমার সরকার।