পাবনায় টিসিবির পণ্য পাচ্ছে ১ লাখ ৪৫ হাজার ৬৯৭ পরিবার

পবিত্র মাহে রমজান উপলক্ষে পাবনার ১ লাখ ৪৫ হাজার ৬৯৭ কার্ডধারী পরিবারকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ- টিসিবির কম মূল্যের পণ্য বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (২০ মার্চ) থেকে সরকারের ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের আওতায় এইসব পণ্য বিতরণ শুরু করে পাবনা জেলা প্রশাসন।

এদিকে, টিসিবির পণ্য বিতরণ কর্মসূচি নিয়ে শনিবার (১৯ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।
তিনি জানান, টিসিবির নির্ধারিত পাবনার ৯টি উপজেলার ২৩৫টি পয়েন্টে ৩০ জন ডিলারের মাধ্যমে দুই দফায় মসুর ডাল, সয়াবিন তেল, চিনি ও ছোলা বিক্রি করা হবে। রোজার আগে দুই ধাপে এ পণ্য বিতরণ করা হবে। প্রথম ধাপে রবিবার (২০ মার্চ) ৯ উপজেলার ১৭টি পয়েন্টে ১৩ হাজার ৪৬২টি পরিবারের মাঝে এই পণ্য বিতরণ করা হবে। এরপর দ্বিতীয় ধাপের পণ্য দেয়া হবে রোজার মাঝামাঝি সময়ে।
বিশ্বাস রাসেল হোসেন জানান, নির্ধারিত পয়েন্টের ট্রাক থেকে একজন কার্ডধারী ৫৫ টাকা কেজি দরে দুই কেজি চিনি, ৫০ টাকা কেজি দরে দুই কেজি ছোলা, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল ও ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন।
তিনি জানান, কোভিড-১৯ (করোনাকালীন) সময়ে যাদেরকে মোবাইলের মাধ্যমে সরকারের আর্থিক সহায়তা দেয়া হয়েছে। সেই ডাটাবেজ অনুযায়ী এই কার্ড তৈরি করা হয়েছে। যদি কোনও কার্ডধারী অনুপস্থিত থাকেন তাহলে উপস্থিত যেকারোর মাঝে অবশিষ্ট পণ্য নির্ধারিত মূল্যে বিক্রি করা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফরোজা আখতারের পরিচালনায় পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সহ-সভাপতি মির্জা আজাদ ও শহিদুল ইসলাম শহিদ, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সহ-সম্পাদক আহমেদ তপু, এসএম আলম, বাসসের রফিকুল ইসলাম সুইট, এটিএন নিউজের রিজভী জয়, ডিবিসির পার্থ হাসান, গাজী টিভির ইমরোজ খন্দকার পাপ্পী, পাবনার আলোর মনিরুজ্জামান শিপন, পাবনা বার্তা ২৪ ডটকমের শামসুল আলম প্রমুখ।