পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের দায়ের কোপে আহত সেই কৃষকের মৃত্যু

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বেতমোর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সিদ্দিকুর রহমান নামে এক কৃষক দুর্বৃত্তদের দায়ের কোপে আহত হয়ে মারা গেছেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত কৃষক দক্ষিণ বেতমোর বটতলা এলাকার মৃত আঃ লতীফ হাওলাদারের ছেলে।

গত ৫ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে ৮টায় ওই কৃষক মটর সাইকেলযোগে বেতমোর বাজার থেকে বাড়িতে ফেরার পথে মক্কা বেকারির সামনে হামলার শিকার হন।এতে তার পেটে গুরতর কাটা জখম হয়। মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে বরিশাল এবং সেখান থেকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়েছিল।

মঠবাড়িয়া থানা পুলিশ ঘটনার দিন রাতে অভিযান চালিয়ে বাবুল, আরিফ, রাজু ও জসিম নামে ৪ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে। মক্কা বেকারির মালিক লিটনের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। গত নির্বাচনে লিটন ঈগল প্রতীকের সমর্থক ছিল। অন্যদিকে নিহত সিদ্দিকুর রহমান কলার ছড়ি প্রতীকের সমর্থক ছিল। পূর্ব বিরোধ ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাদের মধ্যে চরম পর্যায়ে শত্রুতা ছিল।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মঠবাড়িয়া থানার সাব ইন্সপেক্টর মোঃ শাহিনুর ইসলাম জানান, মঙ্গলবার (৯ এপ্রিল) অজ্ঞাতনামা আরও ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।