পিরোজপুরের মঠবাড়িয়ায় সেই প্রধান শিক্ষককে শাস্তিমূলক বদলি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৬৯ নং দধিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষক অশোক কুমার স্বর্ণকারকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে বদলি করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা, বরিশাল বিভাগীয় উপ-পরিচালক মোঃ জালাল উদ্দিন স্বাক্ষরিত পত্রে বলা হয়, মহাপরিচালকের নির্দেশে প্রশাসনিক কারনে দধিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রধান শিক্ষক অশোক কুমার স্বর্ণকারকে উপজেলার দক্ষিণ গিলাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হলো।

এর আগে বিভাগীয় উপপরিচালক মোঃ জালাল উদ্দিন স্বাক্ষরিত একটি পত্রে ওই প্রধান শিক্ষককে বদলির প্রস্তাব মহাপরিচালকের নিকট প্রেরন করা হয়। পত্রটিতে উল্লেখ করা হয়,পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৬৯ নং দধিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার স্বর্ণকার কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে কটুক্তি করায় তাকে প্রশাসনিক কারনে বদলির প্রস্তাব প্রেরণ করা হলো।

জানা গেছে, গত বছরের ১৪ জুন বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অফিস কক্ষে আলোচনার সময় মহানবীকে নিয়ে কটুক্তি করেন ওই শিক্ষক। এতে স্থানীয়রা উত্তেজিত হলে মঠবাড়িয়া থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে ও উপযুক্ত বিচারের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়। এরপর স্থানীয়রা গণস্বাক্ষর করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দেয়। অভিযোগটি তদন্তের জন্য শিক্ষা অফিসে অগ্রগ্রামী করা হয়।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল আমিন জানান, ওই প্রধান শিক্ষককে পার্শ্ববর্তী একটি বিদ্যালয়ে বদলি করা হয়েছে। তবে তদন্ত অব্যাহত আছে কিনা এবং তার বিরুদ্ধে বিভাগীয় আর কোন ব্যবস্থা নেওয়া হবে কিনা তা জানা নেই।