বঙ্গোপসাগরে বিদেশী জাহাজে ডাকাতির প্রস্তুতিকালে সাত জলদস্যু আটক

বঙ্গোপসাগরের বোর পয়েন্ট এলাকায় বিদেশী বাণিজ্যিক জাহাজে ডাকাতির প্রস্তুতিকালে সাত জলদস্যুকে আটক করেছে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোরে বোর পয়েন্ট সংলগ্ন সুন্দরবনের কৈখালী এলাকা থেকে একটি ট্রলারসহ তাদের আটক করা হয়।

জানা গেছে, আটককৃতদের কাছ থেকে বেশ কিছু ধারালো অস্ত্র জব্দ করা হয়েছে যার মধ্যে রয়েছে চাপাতি, দা, কুড়াল, ব্লেড ও করাত। এছাড়াও তাদের কাছ থেকে সাতটি ইয়াবা ও ২০ গ্রাম গাঁজাও উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদক ও জব্দকৃত ট্রলার এবং ধারালো অস্ত্রসহ আটককৃতদের মোংলা থানা পুলিশে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানায় কোস্ট গার্ড।

আটককৃতরা হলো মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি গ্রামের হারুন (৪৫) ও চিলা ইউনিয়নের কানাইনগর গ্রামের শাওন (১২), ইমামুল ব্যাপারী (২৩), আনসার খাঁ (৪০), শামসু ব্যাপারী (৩০), মোবারক খাঁ (৩০) ও মুন্না তালুকদার (২২)।

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন জানান, বঙ্গোপসাগরে মোংলা বন্দরের বোর পয়েন্ট এলাকায় অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজ এমভি ব্লু মার্লিনে গত ১২ জুলাই বেলা সাড়ে ১১ টার দিকে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো সাত জনের একটি দল। ওই সময় জাহাজটি ভিএইচএফের মাধ্যমে ঘটনাটি বন্দর কর্তৃপক্ষকে জানায়। এরপর খবর পেয়ে তাৎক্ষণিকভাবে কোস্ট গার্ড পশ্চিম জোনের আওতাধীন কোকিলমনি ষ্টেশন ও দুবলা আউটপোস্টের দুইটি দল বিদেশী জাহাজটির উদ্দেশ্য রওনা হয়ে যায়।

তিনি আরও জানান, সেখানে পৌঁছে কোস্ট গার্ড সদস্যরা ট্রলারটি ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে বিদেশী জাহাজের সিসিটিভি ফুটেজ দেখে কোস্ট গার্ডের জাহাজ তামজিদের নেতৃত্বে তিনটি অপারেশন দল অভিযান চালিয়ে বঙ্গোপসাগরের বোর পয়েন্ট সংলগ্ন সুন্দরবনের কৈখালী এলাকা থেকে বৃহস্পতিবার ভোর ৪টা ৪৫ মিনিটের সময় ওই ট্রলারটিসহ সাত জলদস্যুকে আটক করা হয়।