যশোরের রাজগঞ্জ বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচামরিচ, বেড়েছে মাছের দামও

মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচামরিচ। সেই ঈদের এক সপ্তাহ আগে থেকে দাম বেড়েছে। আর কমেনি। সবজির দাম কিছুটা স্থিতিশীল থাকলেও, বাড়তি রয়েছে মাছের দাম।

শনিবার (৩০ জুলাই-২০২২) উপজেলার রাজগঞ্জ বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে। রাজগঞ্জ বাজারে সবজির দাম কিছুটা স্থিতিশীল রয়েছে। যেমন- ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে মিষ্টি কুমড়া, শসা ৩০ থেকে ৪০ টাকা। এ ছাড়া প্রতি কেজি পেঁপে ৩০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, পটল ৩০ টাকা, বেগুন ৩০ টাকা, কচুরলতি ৩০ টাকাসহ বিভিন্ন প্রকারের সবজি বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। এদিকে কাঁচামরিচ অত্যন্ত চড়া দামে বিক্রি করা হচ্ছে।

বাজার ঘুরে জানাগেছে- খুচরা বিক্রেতারা কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি করছে ২০০ টাকা দরে আর শুকনা মরিচ ৪০০ টাকা। প্রতি কেজি কাঁচাকলার দাম রাখা হচ্ছে ৪০ টাকা। আলু প্রতিকেজি ২৫ থেকে ২৮ টাকা, ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ এবং রসুন বিক্রি হচ্ছে ৮০ টাকা প্রতিকেজি দরে।

এদিকে- রাজগঞ্জ বাজারে সরকার নির্ধারিত দামে ভোজ্যতেল বিক্রি হচ্ছে না। প্রতিকেজিতে দোকানদাররা বেশি নিচ্ছে ১০ থেকে ১৫ টাকা। মাছ, মাংসের দাম বৃদ্ধির অজুহাত দেখিয়ে লাল ডিম প্রতিপিস ১০ টাকা করে বিক্রি করা হচ্ছে। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বাজার মনিটরিং করার দাবি জানিয়েছেন রাজগঞ্জ এলাকার সাধারণ মানুষ।