খাগড়াছড়িতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে পাচউবো’র শিক্ষাবৃত্তি বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৯টি উপজেলায় ৭’শ ১৭জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার(১৬ই মার্চ) দুপুরের দিকে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের অডিটোরিয়ামে এ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং গেস্ট অব অনার হিসেবে পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ দিন খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি সদর উপজেলা, মাটিরাঙ্গা, গুইমারা, দীঘিনালা, মহালছড়ি, রামগড়, পানছড়ি, লক্ষ্যাছড়ি, মানিকছড়িসহ ৯টি উপজেলার মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।
খাগড়াছড়ি জেলার বিশ্ববিদ্যালয়ের ৪’শ ৪৫জন ও কলেজ পর্যায়ে ২’শ ৭২জনসহ মোট ৭’শ ১৭জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। কলেজ পর্যায়ে প্রত্যেক মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৭হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১০হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সোলার হোম সিস্টেমের প্রকল্প পরিচালক ও উপ-সচিব মো: হারুন-অর-রশিদ রশিদ, জেলা পুলিশ সুপার মো: নাইমুল হক, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, শতরূপা চাকমা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খাগড়াছড়ি প্রকৌশল শাখার নির্বাহী প্রকৌশলী মো: মুজিবুল আলম প্রমুখ।