চাঁপাইনবাবগঞ্জে আসামী আটক করতে গিয়ে গ্রামবাসীর হামলায় ৪ পুলিশ সদস্য আহত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিলের ইজারাসংক্রান্ত একটি মামলার আসামী আটক করতে গিয়ে স্থানীয় জেলেসহ গ্রামবাসীর হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যার পর উপজেলার রাধানগর ইউনিয়নের বিভীষণ গ্রামে এ ঘটনা ঘটে।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইসমাইল হোসেন জানান, এ ঘটনায় পুলিশ কনস্টেবল সাজ্জাদ আলী (২৫) গুরুতর আহত হন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হামলায় আহত অপর তিন পুলিশ সদস্যকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় গোমস্তাপুর থানার উপপরিদর্শক (এসআই) শওকত আলী (৪৪) ও শাহরিয়ার হোসেন (৩৮) এবং কনস্টেবল সাজ্জাদ হোসেন ও শাহরিয়ার হোসেন সাদা পোশাকে ওই গ্রামে একটি মামলার আসামীদের আটক করতে যান। এ সময় দেলোয়ার নামে একজনকে জাপটে ধরে হ্যান্ডক্যাফ পরানোর সময় সে চিৎকার করে। এ সময় স্থানীয় জেলেসহ গ্রামবাসী তার চিৎকারে এগিয়ে আসে এবং পুলিশ সদস্যদের ঘিরে ফেলে। গ্রামবাসী ওয়ারেন্টের কাগজ দেখতে চাইলে সাদা পোশাকের পুলিশ তা দেখাতে ব্যর্থ হয়। এ নিয়ে পুলিশের সঙ্গে গ্রামবাসীর বচসা হয়। এক পর্যায়ে জেলেসহ গ্রামবাসী উত্তেজিত হয়ে পুলিশের ওপর চড়াও হয়। এতে ওই ৪ পুলিশ সদস্য আহত হয়।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকেল অফিসার ইসমাইল হোসেন বলেন, এ ঘটনায় ৪ পুলিশ সদস্যকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে কনস্টেবল সাজ্জাদ গুরুতর আহত হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার বলেন, সিঙ্গাবাদ পাথার বিলের ইজারাদার মামুনুর রশিদের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা এসআই শওকত আলী ও এসআই শাহরিয়ার হোসেন দু’জন কনস্টেবলকে নিয়ে ওই গ্রামে আসামী আটক করতে গেলে স্থানীয় জেলেসহ গ্রামের লোকজন তাদের ওপর হামলা চালান। এতে লাঠির আঘাতে কনস্টেবল সাজ্জাদ গুরুতর আহত হন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (গোমস্তাপুর সার্কেল) শামসুল আজম জানান, প্রকৃত ঘটনা অনুসন্ধান করা হচ্ছে।