পিরোজপুরের মঠবাড়িয়া কারাগারে থেকেও হত্যা চেষ্টা মামলার আসামি মামুন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড এলাকার হারুন জোমাদ্দারের ছেলে মামুন ওরফে মোখলেস ৪ মাস ধরে কারাগারে রয়েছে। কারাগারে থাকা অবস্থায় সম্প্রতী মঠবাড়িয়া থানার অন্য একটি মামলায় তাকে আসামি করা হয়েছে।

জানা গেছে, গত ১২ এপ্রিল তুষখালী এলাকায় হামলার ঘটনা হয়। এতে তুষখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন হাওলাদার গুরুতর জখম হয়। এ ঘটনায় পরের দিন ১৯ জনকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।মামলার ১৯ নং আসামি মামুন ২০২১ সালের ১৪ এপ্রিল তুষখালী উত্তম কর্মকারের স্বর্ণ ছিনতাই মামলায় কারাগারে রয়েছে।

কারাগারে থাকা অবস্থায় মামুন কিভাবে হারুন হাওলাদারের ওপর হামলা মামলার আসামি হয়েছে – এমন প্রশ্নের জবাবে মামলার বাদী শাহীন হাওলাদার জানান,এটি কম্পোজ করার সময় ভুল হতে পারে।জেলখানায় থেকে হামলা করার প্রশ্নই ওঠে না।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার সেকেন্ড অফিসার এসআই আরিফুল ইসলাম এবং মামলার তদন্ত কর্মকর্তা এসআই কেএম খালেদুজ্জামান জানান,কোন আসামি ঘটনার সাথে জড়িত না থাকলে অভিযোগ পত্র (চার্জশিট) থেকে তাকে অব্যাহতি দেওয়ার সুযোগ রয়েছে।

বাদীর এজাহার অনুযায়ী মামলা রেকর্ড করা হয়েছে। জেল হাজতে থাকা ব্যক্তিকে কেন আসামি করা হয়েছে তা মামলার বাদীই ভাল বলতে পারবে।