মঠবাড়িয়ায় অস্ত্র সহ দু’টি গাড়ি জব্দ: ৬০ হাজার টাকা জরিমানা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে আধিপত্য বিস্তার ও প্রতিপক্ষ প্রার্থীর লোকজনের ওপর হামলা চালানোর জন্য ব্যবহৃত দোয়াত কলম প্রতীকের ২ টি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে লিটন নামে একজনকে ১০ হাজার এবং রাসেল নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনকে প্রভাবিত করার জন্য এবং সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার জন্য পার্শ্ববর্তী উপজেলা সহ বিভিন্ন এলাকা থেকে বহিরাগত লোক এনে দোয়াত কলম প্রতীকের প্রার্থী এ্যাড. বায়জিদ আহমেদ খান নির্বাচনী এলাকায় তান্ডব শুরু করে।এরই ধারাবাহিকতায় রবিবার (২৬ মে) বিকালে মঠবাড়িয়া পৌর শহরের মধ্য দিয়ে দেশীয় অস্ত্র নিয়ে ৫/৬টি মাইক্রোবাসে শোডাউন দেওয়ার সময় সাধারণ মানুষের রোষানলে পড়ে।খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাইসুল ইসলাম ২টি গাড়ি জব্দ করেন এবং গাড়ির ভিতর থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেন। আটককৃত লিটনের বাড়ি মঠবাড়িয়া এলাকায় এবং রাসেলের বাড়ি পিরোজপুর এলাকায়।জরিমানা আদায় করে মুচলেকা রেখে তাদের ছেড়ে দেওয়া হয়। এ সময় পিরোজপুর ডিসি অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম সহ থানা পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবদুল কাইয়ূম জানান, আচরণ বিধি লঙ্ঘন করে শোডাউন দেওয়ায় এবং গাড়ির মধ্যে লাঠি ও পাইপ সদৃশ দেশীয় অস্ত্র পাওয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।