পিরোজপুরের মঠবাড়িয়ায় সিটি লাইব্রেরির মালিককে উকিল নোটিশ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সিটি লাইব্রেরীর স্বত্বাধিকারী মোঃ রফিকুল ইসলামকে উকিল নোটিশ দেওয়া হয়েছে। গত ১২ মার্চ মঠবাড়িয়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী মি. মোঃ ইদ্রিস আলীর মাধ্যমে এ নোটিশ প্রেরন করেন পাঁচশত কুড়া টিকিকাটা এলাকার আইরুন নেহার।তিনি অবসরপ্রাপ্ত ভাইস প্রিন্সিপল আবুল বাশারের স্ত্রী।

জানা গেছে,মঠবাড়িয়া পৌর শহরের সিটি লাইব্রেরির মালিক রফিকুল ইসলাম বিভিন্নভাবে ছলনার আশ্রয়ে আইরুন নেহার সহ অনেক অসহায় মানুষকে প্রলোভন দেখিয়ে তাদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। স্থানীয় শালিস ব্যবস্থাও মানেন না তিনি।

নোটিশে উল্লেখ করা হয়, মেসার্স সিটি লাইব্রেরি এ্যান্ড স্টেশনারির মালিক রফিকুল ইসলাম আইরুন নেহারের নিকট থেকে ব্যবসায়ীক প্রয়োজনে ফেরত দেওয়ার ওয়াদায় ২০১৮ সালে ৫ লাখ ৭৫ হাজার টাকা গ্রহন করে।অতঃপর উক্ত পাওনা টাকার অনুকূলে এ বছরের ৫ মার্চ আইরুন নেহারকে উত্তরা ব্যাংক মঠবাড়িয়া শাখায় ৫ লাখ ৭৫ হাজার টাকার একটি চেক ইস্যু করে।

৭ মার্চ ওই চেকটি ব্যাংকে উপস্থাপন করলে ব্যাংক কর্তৃপক্ষ অপর্যাপ্ত তহবিল উল্লেখপূর্বক চেক ডিসঅনার সার্টিফিকেট প্রদান করে।৩০ দিনের মধ্যে পাওনা টাকা ফেরত না দিলে নোটিশ গ্রহিতার বিরুদ্ধে এনআই এ্যাক্টের ১৩৮ ধারা মতে মোকদ্দমা দায়ের করা হবে।

এ ব্যাপারে সিটি লাইব্রেরির মালিক রফিকুল ইসলাম জানান,টাকা পয়সা লেনদেন সংক্রান্ত বিরোধের জের ধরে আইরুন নেহারের সাথে আমার একটি চুক্তিনামা ও অঙ্গিকারনামা রয়েছে। সে অনুযায়ী পাওনা টাকা পরিশোধের জন্য প্রতি মাসে তাকে ৫ হাজার টাকা করে প্রদান করে আসছি।