মাদারীপুরে শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মাদারীপুর আলহাজ্ব আমিনউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে মাদারীপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে এই সম্মেলন থেকে মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমিতির কমিটি গঠনের ঘোষণা করা হয়েছে। কমিটিতে মাদ্রা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী ওবায়দুর রহমানকে সভাপতি ও খৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি খলিলুর রহমান হাওলাদারের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, মাদারীপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি আকমল হোসেন পিলু প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী ওবায়দুর রহমান।

মাদারীপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তারা বেতন বৈষম্য ও অন্যান্য সুযোগ সুবিধা বঞ্চিত দেশের উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলোর শিক্ষকরা খুব শীঘ্রই দেশের সকল স্কুল জাতীয়করণের দাবিতে আন্দোলনে মাঠে নামবে বলে ঘোষণা দিয়েছেন মাদারীপুর সদর উপজেলার শিক্ষক নেতারা।

এসময় বক্তারা বলেন, সারা দেশের উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা বেতন বৈষম্যসহ সকল ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। বর্তমানে তারা যে বেতন ভাতা পান তাতে বর্তমান বাজার মূল্যের সাথে কোন ভাবেই মানিয়ে চলা সম্ভব নয়। তাই বাধ্য হয়েই তাদের সারাদেশের সকল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণের দাবিতে কেন্দ্রীয়ভাবে আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে। সেখানে সবাইকে অংশগ্রহণ করারও আহবান জানান মাদারীপুর সদর উপজেলার শিক্ষক নেতারা।