রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা জমে উঠেছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এবার পীরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন বেশ জমে উঠেছে। আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা না দেওয়ার ঘোষণায় তফসিল ঘোষণা না হলেও পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা প্রচারণায় সরব হয়ে উঠেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম ধাপের ভোট গ্রহণ আগামী ৪ মে, দ্বিতীয় ধাপে ১১ মে, তৃতীয় ধাপে ১৮ মে এবং চতুর্থ ধাপের ভোট হবে ২৫ মে।

উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয় করতে ও জনসমর্থন আদায় করতে সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। কেউ কেউ ক্লাব, সমিতি ও খেলাধুলা অনুষ্ঠানে নিজের বাসনার কথা তুলে ধরছেন।

অনেকে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে উঠান বৈঠক করছেন এবং ভোটারদের দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রতিনিয়ত। আবার অনেকে উপজেলার বিভিন্ন হাট বাজারে লিফলেট বিতরণ, সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন সাঁটিয়ে এবং বিভিন্ন হাটবাজারে গণসংযোগ চালিয়ে নিজকে প্রার্থী হিসেবে উপস্থাপনের চেষ্টা করছেন।

বিভিন্ন হাটবাজারের চায়ের স্টলে প্রার্থীর সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যান পদ নিয়ে চলছে নানা আলোচনা, সমালোচনা ও তর্ক-বিতর্ক। এলাকার সাধারণ ভোটার ও সচেতন মহল জানায়, সৎ, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য প্রার্থীকে তারা বিজয়ী করতে চান।

উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্রে জানা যায়, ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত পীরগঞ্জ উপজেলা পরিষদ। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ২৯ হাজার ৭শ’ ৫৪ জন। পুরুষ ভোটার- ১লক্ষ ৬৪ হাজার ২শ’ ৫২ জন, নারী ভোটার- ১লক্ষ ৬৫ হাজার ৪শ’ ৯৮ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার- ৪ জন।

পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোকাররম হোসেন চৌধুরী জাহাঙ্গীর, উপজেলা আওয়ামীলীগ নেতা শরীফ নেওয়াজ, উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক নুরে আলম মিয়া যাদু, আওয়ামীলীগ নেতা মোদাব্বেরুল ইসলাম সাজু।

ভাইস চেয়ারম্যান পদে- বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান মন্ডল মিলন, বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) পীরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক আবু আজাদ মিয়া বাবলু, উপজেলা যুবলীগ নেতা সালমান সিরাজ রিজু, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা সাগর মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রওশন আরা আলম রিনা।