রংপুরের মিঠাপুকুর বালার হাট ইউনিয়ন ভূমি অফিসে দূর্ধর্ষ চুরি

রংপুরের মিঠাপুকুরে একটি ইউনিয়ন ভূমি অফিসে ভয়াবহ চুরি সংঘটিত হয়েছে। এসময় চোরেরা একটি ল্যাপটপ,একটি ডেস্কটপ চুরি সহ প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করেন। চুরি হওয়া মালামালের আনুমানিক মূল্য প্রায়- লক্ষাধিক টাকার উপরে হবে বলে জানা গিয়েছে। পাশ্ববর্তী সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে দেখা যায়, অজ্ঞাত চারজন যুবক এই চুরিতে অংশ নিয়েছিলেন।

৯-ফেব্রুয়ারি ভোরে মিঠাপুকুর উপজেলার ০৫ নং বালার হাট ইউনিয়ন ভূমি অফিসে এ চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে মিঠাপুকুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বালারহাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আখেরুজ্জামান মন্ডল।

বালার হাট ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা আখেরুজ্জামান মন্ডল জানান, শুক্রবার (৯-ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৭ টার সময় বালারহাট ইউনিয়নে কর্মরত অফিস সহায়ক গিরিস চন্দ আমাকে ফোন দিয়ে জানায়, আমাদের ইউনিয়ন ভূমি অফিসের তালা ভেঙ্গে এবং গ্রিল কেটে চুরি সংঘটিত হয়েছে। আমি সঙ্গে সঙ্গে ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে দেখি অফিসের সরকারি একটি ল্যাপটপ এবং একটি ডেস্কটপ সহ আনুষাঙ্গিক বেশ কিছু জিনিস চুরি হয়েছে। অফিসের প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করা। আলমারির তালা ভাঙ্গা। বিষয়টি আমি মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্যারকে অবগত করলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন, প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার পর আমি ঘটনাস্থলে উপস্থিত হই। থানার ওসিকে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য বলি। এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, চুরি যাওয়া মালামাল উদ্ধারে পুলিশ কাজ করছে।