সিলেটে সেন্টার ফর লিগ্যাল এইড অব বাংলাদেশের আলোচনা সভা

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সেন্টার ফর লিগ্যাল এইড অব বাংলাদেশ (সি.এল.এ.বি) এর উদ্যোগে এক আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
৮ মার্চ সোমবার সন্ধ্যায় নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেটের সাহিত্য আসর হল রুমে অনুষ্ঠিত হয়।

সেন্টার ফর লিগ্যাল এইড অব বাংলাদেশ (সি.এল.এ.বি) এর চেয়ারম্যান ড. এম শহীদুল ইসলাম এডভোকেটের সভাপতিত্বে ও সচিব এডভোকেট মোঃ মামুন হোসেন এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসার শামীমা চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জাতীয় মানবাধিকার সোসাইটির সাংগঠনিক সম্পাদক পলাশ চন্দ্র ধর, সিলেট উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক কবির আহমদ, হোমিওপ্যাথিক পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক ডাঃ এ এ এম শিহাব উদ্দিন, লেখক ও সাংস্কৃতিক কর্মী ধ্রুব গৌতম, কাজী জালাল উদ্দিন স্কুলের সহকারী শিক্ষিকা রুনা সুলতানা, এলজিইডি সিলেটের বিশ্বজিত চক্রবর্তী, জাতীয় মানবাধিকার সংগঠন সিলেটে মহানগরের সভাপতি রুহুল আমিন, শিক্ষানবিশ আইনজীবী আজাদ আহমদ, শাহিন আহমদ, শান্তা সিনহা, ফরিয়া মাহজাবিন, নিলুফার পারভীন প্রমুখ।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধা নিবেদিতা দাস, কবি ও সংগঠক মাসুদ সিদ্দিকা রুহী, সমাজকর্মী মোর্শেদা ইয়াছমিন সিদ্দিকা, লেখক ও সাংগঠক ইসমত হানিফা চৌধুরী, ভারতের সংগীত শিল্পী সুজাতা ভৌমিক- কলকাতা, সংগীত শিল্পী অমিতা নাথ- আসাম, কবি ও সংগঠক মহুয়া চৌধুরী- আসাম ও উন্নয়ন কর্মী সুনন্দা দেবনাথ- ত্রিপুরা।

কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী রহিমা নওশীন তামজীদ, শহিদুল ইবনে শাহীন উদ্দিন, কামাল আহমদ।