সুন্দরবনে পৃথক অভিযানে আটক ২৬

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে অনুপ্রবেশের দায়ে ১৫ মন কাঁকড়াসহ ১২ জনকে আটক করেছে বন বিভাগ।

মঙ্গলবার (২২ আগষ্ট) ভোরে শরণখোলা রেঞ্জের শ্যালাবাড়িয়া টহল ফাড়ি সংলগ্ন নীলবাড়িয়া খালে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে, সকাল ৮টার দিকে সুন্দরবেনের অভয়ারন্য এলাকার আমবাড়িয়া খালে অবৈধভাবে মাছ ধরার মাছ ধরার উদ্দেশ্যে অনুপ্রবেশের দায়ে ৪টি ট্রলার সহ ১৪ জেলে আটক করে বনবিভাগ। পরে, তাদেরকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।

বনবিভাগ সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে বনে প্রবেশ করে কাঁকড়া শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শ্যালাবাড়িয়া টহল বাড়ি সংলগ্ন নীলবাড়িয়া খালে অভিযান চালিয়ে ২৪ টি ক্যারেটে থাকা ১৫ মন কাঁকড়া সহ চালনা থানার পানখালি গ্রামের আঃ গফফার শেখ (৩০), মোঃ জাফর সরদার (৩০), মোঃ নাজিম উদ্দিন (৩০), মোঃ রহমত গাজী (৩৫), মোঃ হারুন শেখ (৩২), মোঃ নাজমুল মোল্লা (২৮), মোঃ রিপন শেখ (২৮), মোঃ মাছুম মোল্লা (৩২), খোনা গ্রামের মোঃ লিটন ফকির (৩৫), মৌখালী গ্রামের মোঃ সোলাইমান সরদার (২৮), উৎপল মন্ডল (৩৮) ও হোগলাবুনিয়া গ্রামের মোঃ বায়েজিদ গাজী (২৯) কে আটক করা হয়।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা শেখ মাহবুব হাসান জানান, জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে। আগামীকাল আদালতে প্রেরণ করা হবে।