২০১৮ নির্বাচনকে রাতের ভোট বললেন সাবেক প্রতিমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে রাতের ভোট বলে মন্তব্য করেছেন সাবেক প্রতিমন্ত্রী ও পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান তালুকদার। পটুয়াখালী-৪ আসনের বর্তমান সংসদ সদস্য মহিবুর রহমানকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেন সাবেক এ সংসদ সদস্য।

সম্প্রতি রুমান হাসনাত নামে শ্রমিক লীগের এক নেতার সঙ্গে তার কথোপকথনের এমন একটি অডিও কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে ইউনিয়ন শ্রমিক লীগের এক নেতার সঙ্গে মাহবুবুর রহমান তালুকদারের কথোপোকথনের একটি অডিও কল রেকর্ড ভাইরাল হয়। উপজেলা আওয়ামী লীগের অনেকেই নিশ্চিত করেছেন এই কল রেকর্ডটি তারই।

ওই কল রেকর্ডে মাহবুব তালুকদারকে বলতে শোনা যায়, বর্তমান এমপি মহিব রাতের ভোটে এমপি হইছে। তাকে শেখ হাসিনা মনোনয়ন দেয়নি।

এ সময় শ্রমিক লীগ নেতা রুমান হাসনাতকে হুমকি দিয়ে তিনি আরও বলেন, আওয়ামী লীগ করতে হলে আমার কাছ থেকে সার্টিফিকেট নিতে হবে। মহিবকে নিয়ে ফেসবুকে স্টাটাস দেও, আবার আওয়ামী লীগ করতে চাও। তুই কেমনে আওয়ামী লীগ করোছ, আমি দেখে নেব। আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি, আমার বাবাও সভাপতি ছিল।

এ সময় তিনি বর্তমান সংসদ সদস্য মহিবুর রহমানকে নিয়ে নানা ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

এ বিষয়ে ডালবুগঞ্জ ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ভুক্তভোগী রুমান হাসনাত বলেন, আমি বর্তমান সংসদ সদস্য মহিবুর রহমান এমপির ছবি দিয়ে ফেসবুকে মানবতার ফেরিওয়ালা লিখে স্টাটাস দিয়েছিলাম। এই দেখে মাহবুবুর রহমান তালুকদার আমাকে কল দিয়ে বিভিন্নভাবে হুমকি ধামকি দেন এবং বর্তমান সংসদ সদস্যকে নিয়ে বাজে মন্তব্য করেন। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি।

কল রেকর্ডের সত্যতা নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার বলেন, এটা সাবেক এমপির ফোন কল, সে আগেও এরকম বলছে। কাউকে আওয়ামী লীগ করতে হলে তার কাছ থেকে সার্টিফিকেট নিতে হবে এবং বিগত নির্বাচন নিয়ে বাজে মন্তব্য করার সাহস তিনি কোথা থেকে পান। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা ও কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্তদের কাছে লিখিত দেব।

রুমানের নিরাপত্তার বিষয়টি নিয়ে তিনি বলেন, কিছু করতে পারবে না। আমরা সবাই সত্যের সঙ্গে আছি। ওই ছেলে দলের জন্য কাজ করেন। সাবেক এমপি কত জনকে মারবেন? তিনি বর্তমানে আওয়ামী লীগ করেন কি না, তা নিয়েও সন্দেহ হয়।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমানের মন্তব্য জানতে তাকে কল করলে তিনি রিসিভ করেনি। তবে আগে তিনি কয়েকজন গণমাধ্যমকর্মীর কল রিসিভ করে নানা ধরনের তালবাহানা দেখিয়ে ফোন কেটে দেন।

এর আগে কলাপাড়া উপজেলা ছাত্রলীগ নেতা হাসিবুল তালুকদারকে জিহ্বা কেটে ফেলার হুমকি দেন সাবেক এই প্রতিমন্ত্রী। সে ঘটনায় তার বিরুদ্ধে কলাপাড়া থানায় সাধারণ ডায়েরি করেছিলেন ভুক্তভোগী ছাত্রলীগ নেতা।
কল রেকর্ড লিংক : https://m.facebook.com/story.php?story_fbid=pfbid02iV2a7Kbt9XCSE5ecjuE2kF6QPpEtzPBKMfjXkWGQT34EPjLBm35GkuzHANPMkV8Jl&id=100003552276114&mibextid=Nif5oz