সিরাজগঞ্জের পৌরএলাকায় আগুনে ৭ঘর ভস্মিভূত, ২০লক্ষ টাকার ক্ষতি, আহত-৩

সিরাজগঞ্জের পৌর এলাকার জানপুর মহল্লায় এক বাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় ৭টি ঘরের আসবাবপত্র ভস্মীভূত হয়েছে। এসময় আগুন নিবারণের সময় ৩ জন আহত হন।

ক্ষতিগ্রস্থরা জানায়, আগুনে তাদের বাড়ির প্রায় ২০-৩০ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। অপরদিকে ফায়ার সার্ভিস বলছে অনুমানিক ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

যানাযায়, সিরাজগঞ্জ পৌর এলাকার জানপুর গ্রামের পশ্চিমপাড়া মৃত ছবদের আলীর পুত্র শামসুল ইসলামের বাড়িতে বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) দিবাগত রাত পৌনে ১টার দিকে আকস্মিক ভাবে বাড়ির একটি ঘরে আগুন লাগে। মুহুর্তের মধ্যে বাড়ির অন্যান্য ঘরে তা ছড়িয়ে পরে। এসময় ওই বাড়িতে থাকা নারী ও শিশুদের আত্ন চিৎকারে এলাকাবাসি ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি এউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আতাউর রহমান জানান, বৃহস্পতিবার গভীর রাতে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং গাড়ি প্রবেশের তেমন সড়ক না থাকায় পাশ্ববর্তী পুকুরে থেকে পাইপের সাহায্যে পানি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হই। তবে আগুন লাগার সূত্রপাত এখনও জানা সম্ভব হয়নি। আরও তদন্তের মাধ্যমে আগুন লাগার কারণ জানা যাবে। তার মতে, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ৭টি সেমি পাকা ঘরে থাকা আসবাবপত্রসহ প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ শাসমুল হকের পরিবারের সদস্যরা জানান, তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান পাশ্ববর্তী কাঁঠ চেরাই (করাত কল) মিলেও গত ২ রছর আগেও কে বা কারা আগুন দিয়ে ছিল। পূর্ব শত্রুতা থেকেও এরকম হতে পারে।