কুমিল্লায় ভাইরাল হওয়া অস্ত্র থানায় জমা দিলেন যুবলীগ নেতা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া কুমিল্লার চৌদ্দগ্রামের যুবলীগ নেতা মোস্তফা মনিরুজ্জামানের (জুয়েল) অস্ত্রটি অবশেষে থানায় জমা দিয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) জুয়েলের স্ত্রী ফারজানা হক থানায় হাজির হয়ে ৮৬ রাউন্ড গুলিসহ অস্ত্রটি জমা দেন।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাইরাল হওয়া অস্ত্রটি দেখতে অনেকটা সামরিক অস্ত্রের মতো হলেও এটি জার্মানির তৈরি টু পয়েন্ট টু বোরের রাইফেল। যার মডেল হচ্ছে জিএসজি-৫। অভিযুক্ত জুয়েলের কাছে এ অস্ত্রের বৈধ লাইসেন্স রয়েছে। আমরা লাইসেন্সটি অস্ত্রের সঙ্গে মিলিয়ে দেখেছি।

এ ছাড়াও ভাইরাল হওয়া অস্ত্রের ছবিটি চেয়ারম্যানের ওপর হামলার দিনের নয়। এটা অনেক আগের। যেহেতু হামলার দিনে ছবিটা ভাইরাল হয়েছে, তাই আমরা তার পরিবারকে অস্ত্রটি থানায় জমা দেওয়ার জন্য চাপ দেই।

এর আগে গত বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজার এলাকায় যুবলীগ নেতা শাহজালাল মজুমদার ওপর জুয়েলের নেতৃত্বে সাত-আটজন তার গাড়ির গতিরোধ করে। এ সময় প্রত্যেকের হাতেই হকিস্টিকসহ দেশীয় বিভিন্ন অস্ত্র ছিল। একপর্যায়ে তারা হামলা চালিয়ে শাহজালালের গাড়িটি ভাঙচুর করে। এসময় গাড়িচালককে মারধর করা হয়।

এ বিষয়ে শাহজালাল মজুমদার অভিযোগ করে বলেন, জুয়েলের বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। রহস্যজনক বিষয় হলো সে গ্রেফতার হয় না। এছাড়া তিনি প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে এলাকায় ঘোরাঘুরি করেন।

অন্যদিকে ওই হামলার ঘটনার পর থেকে জুয়েলের অস্ত্র হাতে দুটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে জেলাজুড়ে চলছে নানান আলোচনা সমালোচনা।