খাগড়াছড়ির আধুনিক জেলা সদর হাসপাতালের ডাক্তারদের সাথে করোনা বিষয়ক মতবিনিময় সভা

খাগড়াছড়ি পার্বত্য জেলায় আধুনিক জেলা সদর হাসপাতালের ডাক্তারদের সাথে করোনা বিষয়ক মতবিনিময় সভা করেছে কতর্ৃপক্ষ। জেলার সদর হাসপাতালে সিভিল সার্জন ও হাসপাতালের চিকিৎসকদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রোববার অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় কোভিড-১৯ এ আক্রান্ত রোগিদের সুচিকিৎসার জন্য সার্বিক প্রস্তুুতি সম্পর্কে সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ করোনা বিষয় বিস্তারিত তুলে ধরেন। পরে হাসপাতালে হাই ফ্লো নেজাল ক্যানুলা কিনতে খাগড়াছড়ি হাসপাতালে হাই ফ্লো নেজাল ক্যানুলা কিনতে অর্থ সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসন।

এসময় আধুনিক জেলা সদর হাসপাতাল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। সকালে হাসপাতালের হল রুমে অনুষ্ঠিত সভায় খাগড়াছড়ির সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশের হাতে হাসপাতালের জন্য একটি হাই ফ্লো নেজাল ক্যানুলা কিনতে সাড়ে ৩লাখ টাকার চেক হস্তান্তর করেন।

রোগীদের অক্সিজেন সরবরাহ সুনিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১টি হাই ফ্লো নেজাল ক্যানুলা ক্রয়ের জন্য সিভিল সার্জনের নিকট ৩লাখ ৫০হাজার টাকার চেক হস্তান্তর করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। একইসাথে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের পক্ষ থেকে দুটি ন্যাজাল ক্যানুলা ক্রয় বাবদ ৭লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।

নিম্নবিত্ত ও দুস্থ রোগীদের চিকিৎসার জন্য জেলা প্রশাসন আর্থিক অনুদানের ব্যবস্থা করবে মর্মে জানানো হয়। সভায় জেলা প্রশাসক নিম্নবিত্ত ও দুস্থ রোগীদের চিকিৎসার জন্য আর্থিক অনুদানের ব্যবস্থা করার পাশাপাশি ল্যাব সহকারী হিসেবে ভলান্টিয়ার/স্বেচ্ছাসেবক নিয়োগের ব্যয় জেলা প্রশাসনের পক্ষ থেকে বহন করার কথা প্রতিশ্রুুতি দেয়া হয়। পরে হাসপাতালের কোভিড-১৯ করোনা আক্রান্ত রোগীদের সাথে কথা বলে তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নেয় জেলা প্রশাসক।

এছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রুু চৌধুরী হাসপাতালের জন্য আরো দুইটি ন্যাজাল ক্যানুলা কিনতে ৭লাখ টাকার চেক হস্তান্তর করেন।