খাগড়াছড়ির সীমান্তবর্তী ফেনী নদীতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় ভারত সীমান্তবর্তী ফেনী নদীর জলে ডুবে সজীব বাহাদুর চেত্রী পাভেল (১৩) নামে এক স্কুল ছাত্র মারা গেছে। সে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র এবং রামগড় পৌরসভার বল্টুরাম টিলা এলাকার কর্ণ বাহাদুর ছেত্রীর ছেলে।
শনিবার (২৭শে ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। বন্ধুদের সাথে ফুটবল খেলতে গিয়ে ফেনী নদীতে পড়ে সজিব বাহাদুর চেত্রী পাভেল নামে এক শিশুর মৃত্যু হয়।

স্থানীয় লোকজন জানায়, শনিবার দুপুরে বল্টুরামটিলা এলাকায় সীমান্তবর্তী ফেনী নদীর চরে ফুটবল খেলতে যায় ১০-১২জন সমবয়সী শিশু। খেলা শেষে পাভেল(১৩) শান্ত(১২), অক্ষয়(১৩) ও ই¯্রাফিল(১৩)সহ কয়েকজন নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে পাভেল ও শান্ত নদীর জলের গভীর অংশে ডুবে যাওয়ার সময় অক্ষয় এসে এদের বাঁচানোর চেষ্টা করে। এ সময় অপর বন্ধু ইস্রাফিলের সহায়তায় শান্তকে পানি থেকে তুলে আনা গেলেও গভীর জলে ডুবে যায় পাভেল।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আরো জানান, সজিব ও তার বন্ধুরা মিলে নদীর পাশের খেলার মাঠে ফুটবল খেলার সময় নদীতে বল পড়ে যায়। বল আনতে বন্ধুরা সবাই নদীতে নামলে পানির ¯্রােতে তারা ৩জন ডুবে গেলে অথৈ নামের এক ব্যাক্তি দেখতে পেলে তাৎক্ষনিক ২জনকে উদ্ধার করতে পারলেও সজিবকে উদ্ধার করতে পারেনি। পরে স্থানীয়রা নদীতে নেমে মৃত অবস্থায় সজীবকে উদ্ধার করে।

পরে স্থানীয় লোকজন এসে গভীর জলে ডুবন্ত অবস্থায় পাভেলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এসময় হাসপাতালে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা: আব্দুর রহিম পাভেলকে মৃত ঘোষণা করেন।

পাভেলের বন্ধু অক্ষয় জানায়, শান্ত ও পাভেল দুজনই সাঁতার জানে না। তাদেরকে বাঁচাতে এগিয়ে গেলে দুজই তাকে জড়িয়ে ধরে। এতে সে নিজেও ডুবে যাচ্ছিল। এসময় ই¯্রাফিল নামে অপর এক বন্ধু এসে তাকে ও শান্তকে জল থেকে টেনে এনে প্রাণ বাঁচালেও গভীর জলে ডুবে যায় পাভেল।

রামগড় থানার এসআই মুজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে রামগড় থানায একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।