নেত্রকোনার মদনে আর্দশ কারিগরি ও বাণিজ্য কলেজের ৪ শিক্ষার্থীর বহিষ্কার ও কেন্দ্র বাতিলের নোটিশ

নেত্রকোণা মদন পৌরসভার আর্দশ কারিগরি ও বাণিজ্য কলেজের ৪ শিক্ষার্থীর বহিষ্কার ও পরীক্ষার কেন্দ্র বাতিলের জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রন বিভাগ ( ভোকেশনাল শাখা) খাতায় হাতে লেখা২ ধরনের থাকায় কারণ দর্শানো নোটিশ দিয়েছেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

রবিবার (৬ আগষ্ট) সকালে আর্দশ কারিগরি ও বাণিজ্য কলেজে গিয়ে অধ্যক্ষ নিকট হতে জানাযায়, জনতা কারিগরি ও বাণিজ্য কলেজ হতে ১ জন, ধুবাওয়ালা কারিগরি ও বাণিজ্য স্কুল হতে ১ জন,আর্দশ কারিগরি ও বাণিজ্য কলেজের ২ জন, বাংলা দ্বিতীয় পত্রের ( ৩জন) ও আত্নকর্ম সংস্থান ব্য বসা (১জন) মোট ৪ জন ছাত্র এস এস সি ( ভোকেশনাল)এর উত্তর পত্রে হাতের লেখা ভিন্ন ধরনের হওয়ার তাদেরকে বহিষ্কার করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। দুনীতি ও
অনিয়মের জন্য বাংলাদেশ কারিগরি ও বাণিজ্য শিক্ষা বোর্ড কর্তৃক উক্ত প্রতিষ্ঠানের কেন্দ্র সচিবকে
বোর্ডের শৃঙ্খলা কমিটি কর্তৃক উদঘাটনাস্তে অপরাধের জন্য কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। পত্র প্রাপ্তির(৭ কর্ম) দিবসের মধ্যে জবাব দেয়ার জন্য কেন্দ্র সচিবকে নিদের্শ করা হয়েছে।

আর্দশ কারিগরি ও বাণিজ্য কলেজের পিয়ন
রবিউল ইসলামকে উপজেলার ফতেপুর ইউনিয়নের
হাসন পুর জনতা কারিগরি কলেজ হতে পরীক্ষার্থী
দেখানো হয়েছে। বিগত ৫ বছর যাবত তিনি পরীক্ষা দিয়ে যাচ্ছে।

আর্দশ কারিগরি কলেজ এক শিক্ষকের ছোট্ট ভাই
পরীক্ষার্থী মোঃশরিফ উদ্দিন জানান,বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড হতে যেহেতু বহিষ্কার করা হয়েছে, তাই আমি আগামীতে আবার পরীক্ষা দিব।

কেন্দ্র সচিব মোঃ রফিকুল ইসলাম নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ জাতীয় অপরাধ সনাক্ত করে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আমার কেন্দ্রে ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে, যা করেছে তা শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী করেছে,।কেন্দ্র বাতিলের নোটিশ বিষয় নিয়ে কথা হলে তিনি এড়িয়ে যান।

প্রতিষ্ঠানের সভাপতি এম এ ওয়াহেদ জানান,আমার
শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত পরীক্ষা কেন্দ্রেঅনিয়মের জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক কারণ দর্শানোর নোটিশ কেন্দ্র সচিবকে দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মোঃশাহনূর রহমান একাধিক বার মোবাইল ফোনে যোগাযোগ করে ও কথা বলা সম্ভব হয়নি।