নেত্রকোনা-১ আসনে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনে প্রার্থীকে শোকজ

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় নেত্রকোনা-১ আসনের আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোশতাক আহমেদ রুহীকে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

শুক্রবার নির্বাচনি অনুসন্ধান কমিটির নেত্রকোনা-১ এর চেয়ারম্যান এবং সিনিয়র সহকারী জজ সোলায়মান কবীর স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে তলব করা হয়। এতে বলা হয়, দৈনিক যুগান্তর (অনলাইন) ও দৈনিক আজকের খবর পত্রিকায় মোশতাক আহমেদ রুহী’কে নিয়ে প্রকাশিত সংবাদটি নির্বাচন অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়েছে।

শোকজে আরও বলা হয়, নেত্রকোনা-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসাবে ঘোষণার পর ২৯ নভেম্বর সড়কপথে শতাধিক প্রাইভেটকার ও দুই সহস্রাধিক মোটরসাইকেল বহর নিয়ে নেতাকর্মীরা আপনাকে বরণ করে নেন এবং আনন্দ মিছিল করেন। শোডাউন ও আনন্দ মিছিলের কারণে রাস্তায় তীব্র যানজট সহ জনদুর্ভোগ সৃষ্টি হয়। পরে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ও কলমাকান্দা উপজেলা অডিটরিয়ামে দুটি পৃথক নির্বাচনি প্রস্ততিমূলক সভায় প্রধান অথিতির বক্তব্য দেন। এ সময় সকলকে নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান আপনি।

আপনার এমন কর্ম সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৮ (ক) এবং ১২ বিধি লঙ্ঘনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নিমিত্ত কেন বিষয়টি নির্বাচন কমিশনের নিকট প্রেরণ করা হবে তৎমর্মে আগামী শনিবার(০২ ডিসেম্বর) বিকেল ৩.০০ ঘটিকায় সিনিয়র সহকারী জজ দুর্গাপুর কার্যালয়ে লিখিত বক্তব্য প্রদানের জন্য আদেশ দেওয়ার নির্দেশ প্রদান করা হয়।