বাগেরহাটের শরণখোলায় কলেজ ছাত্রীর আত্মহত্যা

বাগেরহাটের শরণখোলায় রুমানা আক্তার নামে (২০) নামের এক কলেজ ছাত্রীর আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার ৭ এপ্রিল বিকেলে উপজেলার নলবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। একই দিন রাতে শরণখোলা থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

শরণখোলা থানা পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, উপজেলার ছোট নলবুনিয়া গ্রামের হালিম হাওলাদারের ছেলে শাকিলের সাথে পাশ্ববর্তী নলবুনিয়া গ্রামের সৌদি আরব প্রবাসী জাহাঙ্গীর মাঝির কন্যা ডিএন কারিগরি কলেজে একাদশ শ্রেনীর ছাত্রী রুমানা আক্তারের সাথে দুই বছর আগে বিয়ে হয়। বিয়ের এক বছরের মাথায় স্বামী শাকিল গলায় দড়ি দিয়ে আত্মত্যা করে। স্বামীর মৃত্যুর পরে রুমানার কোলে একটি কন্যা সন্তানের জন্ম হলেও গত ছয়মাস আগে সেটিও মারা যায়। স্বামী সন্তান হারানোর পরে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে রুমানা।

নিহত রুমানার দাদী আলেয়া বেগম জানান, রুমানাকে ঘরে রেখে পাশের বাড়িতে একটু কাজে গিয়ে ফিরে এসে রুমানাকে খুঁজে পাওয়া যায়নি। অনেক খোঁজাখুজির পর ঘরের পাটাতনের উপর আড়ার সাথে ফাঁস লাগিয়ে ঝুলতে দেখেন। তার ডাক চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তার লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়।

তিনি আরো জানান, রুমানার বাবা জাহাঙ্গীর মাঝি দ্বিতীয় বিয়ে করে সোদি আরব থাকেন ও রুমানার ও তার মায়ের কোন খোজঁ খবর নেয়না। রুমানার মা সাথী বেগম তার বাবার বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় থাকেন। এ সুবাদে নাতি রুমানা তার কাছে থাকত কিন্তু কি কারনে রুমানা আত্মহত্যা করেছে তা তিনি বলতে পারেন না।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকরাম হোসেন জানান, নিহতের মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। ময়না তদন্তের জন্য শুক্রবার সকালে বাগেরহাট সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।