মাদারীপুরের শিবচরে প্রতারণার অভিযোগে স্বামী ও স্ত্রীকে গ্রেফতার

একটি অনলাইন সাইটের মাধ্যমে মাদারীপুরের শিবচরে হাজার হাজার মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। ‘এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ এই অনলাইন সাইটে টাকা বিনিয়োগ করলে ২১ দিনের মধ্যে দ্বিগুণ টাকা আয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে চক্রটির বিরুদ্ধে। সোমবার (১১ জুলাই) রাতে প্রতারণার অভিযোগে স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে ৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পুুলিশ ও ভুক্তভোগীরা জানান, জেলার শিবচর উপজেলার দক্ষিন বহেরাতলা ইউনিয়নের ঝাউকান্দি গ্রামের আব্দুস সালাম মাদবরের ছেলে কামাল হোসেন (৪২) তার স্ত্রী ফাহিমা আক্তারসহ (৪০) একটি প্রতারক চক্র “এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল” নামক একটি অনলাইন সাইটে টাকা বিনিয়োগ করলে ২১ দিনে দিগুন টাকা আয় হয় বলে এমন প্রলোভন দেখায় বিভিন্ন মানুষদের। তাদের প্রলোভনে পড়ে শিবচরের প্রায় ২০ হাজার মানুষ চক্রটির মাধ্যমে ওই সাইটে টাকা বিনিয়োগ করলে প্রথম প্রথম বেশ কয়েকজনকে ২১ দিনে দ্বিগুন টাকা ফেরতও দেয়েছে প্রতারক কামাল হোসেনসহ চক্রটি। এক সময়ে বিনিয়োগকারীদের সংখ্যা ও বিনিয়োগের পরিমাণ কয়েক কোটি হয়ে যাওয়ার পর গত ৭ জুলাই থেকে হঠাৎ করে অনলাইন সাইটটি বন্ধ হয়ে যায়। এতে বিনিয়োগকারীদের মধ্যে সন্দহ দেখা দিলে কয়েকজন বিনিয়োগকারী প্রতারক কামাল হোসেন ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে আটক করার পরে পুলিশে খবর দেয়। পরে শিবচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থল এসে প্রতারক কামাল হোসেন ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে আটক করে নিয়ে যায়।

সাহিন বিন আনিছ নামে এক ভুক্তভোগী বলেন, আমি প্রায় বিশ দিন আগে একজনের কথায় ৩০ হাজার টাকা জমা দেই। পরে আমার লাভ হয় প্রায় আরও ৪০ হাজার। আমার মোট ৭০ হাজার লস হয়েছে। আমি আরও ৭/৮ জনকে আমার এখানে যোগদান করাই। শেষের দিকে যারা যোগদান করছে সবারই লস হয়েছে।
শিবচর থানার ওসি মিরাজ হোসেন বলেন, সোমবার জাকির হোসেন নামে এক ভুক্তভোগী বাদী হয়ে আটককৃত ২ প্রতারকসহ ৭ জনের নামে ডিজিটাল নিরাপত্তা একটি মামলা দায়ের করেন। পুলিশ প্রতারক চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।